বার্তাবাংলা ডেস্ক »

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শেষে ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলকে ৬ উইকেটে হারিয়েছে মুমিনুল-সৌম্যরা। এর ফলে ২-১ ব্যবধানে সিরিজ জিতল বাংলাদেশ ‘এ’ দল। এর আগে প্রথম দুই ম্যাচে দুদল একটি করে জিতলে, শেষ ম্যাচটি রূপ নেয় অঘোষিত ফাইনালে।

শুক্রবার ডাবলিনে বৃষ্টির কারণে ম্যাচটি ১৮ ওভারে নেমে আসে। পোর্টারফিল্ড ও সিমির শতরানের জুটির ওপর ভর করে ৫ উইকেটে ১৮৩ রানের সংগ্রহ গড়ে আইরিশরা।

বিশাল রান তাড়া করতে নেমে দুই ওপেনার মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার বিধ্বংসী এক ইনিংস খেলেন। তাদের এই জুটিই মূলত জয়ের ভীত গড়ে দেয়। উদ্বোধনী জুটিতে এই দুই ওপেনার করেন ১১৭ রান। সৌম্য ৩০ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪৭ রানে থামলেও মিঠুন হাফসেঞ্চুরি তুলে নেন। মাত্র ৩৯ বলে ৭ চার ও ৬ ছক্কায় করেন ৮০ রান।

এরপর বাকি কাজটা করেন আল-আমিন-মুমিনুলরা। শেষ পর্যন্ত আল আমিন ১৩ বলে ২১ রান ও মুমিনুল ৬ বলে ১১ রানে অপরাজিত ছিলেন। এছাড়া নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসানের ব্যাট থেকে আসে যথাক্রমে ৬ ও ১৩ রান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা আয়ারল্যান্ড উইলিয়াম পোর্টারফিল্ড ও সিমি সিংয়ের হাফসেঞ্চুরিতে দাঁড় করায় বড় সংগ্রহ। পোর্টারফিল্ড ৩৯ বলে খেলেন দলীয় সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস। আর সিমির ব্যাট থেকে আসে ৪১ বলে ৬৭ রান।

বল হাতে ২৮ রান ৪ উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »