বার্তাবাংলা ডেস্ক »

চোরাচালানের অভিযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এক পুরুষ যাত্রীর পেটে থাকা ৬০০ গ্রাম স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। প্রথমে নিজের কাছে স্বর্ণ থাকার কথা অস্বীকার করলেও পরে শুল্ক গোয়েন্দার সদস্যরা তাকে রুটি, কলা, জুস খাওয়ায় ও ব্যায়াম করায়। কিছুক্ষণের মধ্যেই বেরিয়ে আসে ৬টি স্বর্ণের বার।

শুক্রবার রাতে এমন ঘটনা ঘটে। সৌরভ মিনা নামের ওই যাত্রীকে গ্রেফতার করা হয়েছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক সহিদুল ইসলাম বলেন, শুক্রবার বিকেলে চট্টগ্রাম থেকে রিজেন্ট এয়ারওয়েজের (আরএক্স-৭৮৭) একটি ফ্লাইটে ঢাকায় আসে ওই যাত্রী। গোপন সংবাদের ভিত্তিতে সৌরভ অভ্যন্তরীণ টার্মিনাল অতিক্রম করে বাইরে বের হওয়ার চেষ্টা করছিল। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তাকে চ্যালেঞ্জ করে আটক করে শুল্ক গোয়েন্দা।

আটকের পর সৌরভ স্বর্ণ বহনের বিষয়টি অস্বীকার করেন। তবে গোপন তথ্য ও যাত্রীর শারীরিক লক্ষণাদিতে স্পষ্ট হয় স্বর্ণ বহনের বিষয়টি। অধিকতর জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে যাত্রী তার রেক্টামে স্বর্ণ বহনের বিষয়টি স্বীকার করে। এরপর বিশেষ কায়দায় ব্যায়াম করিয়ে, রুটি, কলা, জুস ও পানি খাইয়ে তার রেক্টাম থেকে ৬ পিস স্বর্ণবার প্রসব করায় বলে জানান মহাপরিচালক।

এ ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা করা হয়েছে। আটককৃত স্বর্ণবারের মূল্য প্রায় ৩০ লাখ টাকা বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা।

শেয়ার করুন »

মন্তব্য করুন »