বার্তাবাংলা ডেস্ক »

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুর প্রশ্নে আপসহীন ছিলেন দেশবরেণ্য সাংবাদিক, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার। একটি আদর্শে বিশ্বাসী হয়েও তিনি সকলের কাছে ছিলেন গ্রহণযোগ্য। কলম সৈনিক গোলাম সারওয়ার ছিলেন রণাঙ্গনেরও মুক্তিযোদ্ধা।

বৃহস্পতিবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে গোলাম সারওয়ারের মরদেহে আওয়ামী লীগের পক্ষ হতে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

কাদের বলেন, গোলাম সারওয়ারের লেখায় জাদু ছিল। তার লেখা অখণ্ড মনযোগ দিয়ে পড়েছি। তার লেখা একবার পড়া শুরু করলে শেষ না করে ওঠা যেত না। গোলাম সারওয়ারের শূন্যতা অপূরণীয় এবং তার বিদায় আমাদের নিঃস্ব করে দিয়েছে। এ সময় আওয়ামী লীগের প্রতিনিধিদলে অন্যদের মধ্যে ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, দলটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।

অপরদিকে শ্রদ্ধা নিবেদনে আসেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ানের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদসহ অনেকেই।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সাংবাদিকতা জগতে গোলাম সারওয়ার উজ্জ্বল নক্ষত্র ছিলেন। তিনি ছিলেন সাংবাদিকতায় নিবেদিত প্রাণ। তার শূন্যতা পূরণ হওয়ার নয়। তিনি বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকতার যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা চির স্মরণীয় হয়ে থাকবে।

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, গোলাম সারওয়ার আদর্শগতভাবে বাংলাদেশের স্বাধীনতা, অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছিলেন। তিনি ছিলেন একজন নির্ভিক সাংবাদিক। তার শূন্যতা পূরণ হবার নয়।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, সাংবাদিকতা জগতে গোলাম সারওয়ারের শূন্যতা অপূরণীয়। তার অবদান জাতি চিরকাল স্মরণ রাখবে।

র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ানের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, গোলাম সারওয়ারের মৃত্যু অপূরণীয় ক্ষতি। তিনি সংবাদপত্র জগতে গত ৫০ বছর যাবৎ জড়িত হিসেবে, সম্পাদক হিসেবে, সাংবাদিক নেতা হিসেবে ভূমিকা রেখেছেন। তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুতে  আমার ব্যক্তিগত ক্ষতি হয়ে গেছে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »