বার্তাবাংলা ডেস্ক »

আজগর আলী গ্রামের প্রভাবশালী শিক্ষিত একজন ব্যক্তি। তার কথা অমান্য করার কারো সাহস নাই। আজগর আলীও তার বাবার নাম যশ-খ্যাতি ধরে রাখার জন্য কোন অন্যায়ে সঙ্গে আপস করে না। এই বিষয়টা আজগর আলীর একান্ত সহকারি মোসলেমের মোটেও পছন্দ না। তাই সে আজগর আলীর প্রতি ভক্তির মাত্রা বাড়িয়ে দিয়ে তার প্রিয় পাত্র হয়ে উঠে।

অপরদিকে, কদম আলী অর্থবিত্তশালী মূর্খ একজন লোক। গ্রামের যুবক শ্রেণী তাকে বেশী ভক্তি করে এর একমাত্র কারণ তার সুন্দরী মেয়ে টুম্পা। কদম আলী বিষয়টা বুঝতে না পারলেও তার ভাগ্নে বারেক বিষয়টা বুঝেও না বোঝার ভান করে কদমকে নির্বাচন ও সামাজিক কিছু অনুষ্ঠানে অর্থের বিনিময়ে অতিথি বানানোর পায়তারা করেন। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে হাসির নাটক ‘অতি ভক্তি চোরের লক্ষণ’। ঈদ উপলক্ষে নির্মিত এই ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা এটিএম শামসুজ্জামান।

আকাশ রঞ্জনের রচনা ও পরিচালনায় নির্মিত নাটকটিতে আরও অভিনয় করেছেন, সাজু খাদেম, মীশু সাব্বির, আমিরুল হক চৌধুরী, নাদিয়া আহমেদ, অর্ষা, নওশীন, সাঈদ বাবু, চিত্রলেখা গুহ, অলিউল হক রুমী, জামাল রাজা প্রমুখ। এটিএন বাংলার ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হবে ১০ পর্বের ধারাবাহিক নাটক ‘অতি ভক্তি চোরের লক্ষন’।

নির্মাতা আকাশ রঞ্জন বলেন,‘আমাদের ঈদের তারকাবহুল এই নাটকে চমক হিসেবেই আছেন এটিএম শামসুজ্জামান। আরেকজন গুনি অভিনেতা আছে তিনি হলেন আমিরুল হক চৌধুরী। নাটকটি দেখলে দর্শক বুঝতে পারবে। একজন মানুষকে জীবিত অবস্থায় মৃত বানাতে অতি ভক্তিই যথেষ্ট। জীবিত মৃতর চেয়ে মরে যাওয়া অনেক ভালো।’

ঈদের দিন থেকে ঈদের দশম দিন পর্যন্ত রাত সাড়ে ৯টায় এটি এন বাংলায় প্রচার হবে নাটকটি।

শেয়ার করুন »

মন্তব্য করুন »