বার্তাবাংলা ডেস্ক »

কুমিল্লার নতুন পুলিশ সুপার হিসেবে যোগদান করেছেন সৈয়দ নুরুল ইসলাম। বুধবার সকালে দায়িত্ব গ্রহণের পর প্রথমেই তিনি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে অংশগ্রহণ করেন।

কুমিল্লার সাবেক পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনের ময়মনসিংহ জেলায় বদলীজনিত কারণে তিনি এর স্থলাভিষিক্ত হলেন। সৈয়দ নুরুল ইসলাম ময়মনসিংহের পুলিশ সুপার হিসেবে ২ বছর কর্মরত ছিলেন।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পুলিশ সুপার বলেন, গণমাধ্যম হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। গণমাধ্যম ব্যাতীত রাষ্ট্রের বাকি সব অর্গানগুলো অপূর্ণ।

তিনি বলেন, মাদক, জঙ্গিবাদ ও পুলিশ কর্তৃক জনহয়রানির মতো স্পর্শকাতর বিষয়গুলোকে অত্যন্ত গুরুত্ব দিয়ে আমি সামনের দিকে এগিয়ে যাব। দায়িত্ব পালনে তিনি সকল গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, কুমিল্লার নবাগত পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম ২০তম বিসিএস (পুলিশ ক্যাডার) পাস করে ২০০১ সালের মে মাসে বাংলাদেশ পুলিশে এএসপি হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কোতয়ালি থানার সহকারী কমিশনার, রমনা বিভাগের অতিরিক্ত কমিশনার, নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি), ঢাকার বিশেষ পুলিশ সুপার (এসবি), ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনারসহ পুলিশ বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

২০০৮ ও ২০০৯ সালে তিনি জাতিসংঘের শান্তি রক্ষা মিশনে দায়িত্ব পালন করেন। দায়িত্ব পালনে সাহসিকতার জন্য তিনি বিগত ২০১০ সালে পিপিএম এবং ২০১৪ ও ২০১৭ সালে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পুরস্কার বিপিএম এবং পিপিএম পদক অর্জন করেন।

২০১৪ সালে তিনি পুলিশ অ্যাসোসিয়েশনের নির্বাচিত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়াও বর্তমানে তিনি ২০তম বিসিএস ফোরামের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »