বার্তাবাংলা ডেস্ক »

জনগণকে সঙ্গে নিয়ে সব অপশক্তিকে প্রতিহত করা হবে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আজকের এই দিনে (১৫ আগস্ট) আমাদের শপথ হবে শেখ হাসিনার নেতৃত্বে যে কোনো অপশক্তি, বিশেষ করে সাম্প্রদায়িক অপশক্তিকে আমরা জনগণকে সঙ্গে নিয়ে পরাজিত করবো, প্রতিহত করবো।

তিনি বলেন, আমরা শঙ্কার মধ্যেই এগিয়ে যাই, মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে আমরা জীবনের জয়গান গাই, ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়ে আমরা সৃষ্টির পতাকা উড়াই-এটাই আওয়ামী লীগের ইতিহাস।

এই আওয়ামী লীগ নেতা বলেন, আজ বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনেই সীমিত থাকলে চলবে না। আমরা আজ যদি তার সততা, সাহসের দৃষ্টান্ত অনুসরণ করি তাহলেই বঙ্গবন্ধুর প্রতি যথাযথ শ্রদ্ধা নিবেদন করা হবে। বঙ্গবন্ধু আজ নেই, তার কন্যা শেখ হাসিনা এখন বাঙালির মুক্তি সংগ্রামের আপোষহীন কাণ্ডারী। শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ড পৃথিবীর অন্যতম নৃশংসতম হত্যাকাণ্ড মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, পৃথিবীতে জুলিয়াস সিজার থেকে শুরু করে যত রাজনৈতিক হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে তার মধ্যে সর্বাধিক নৃশংস বর্বরতা ও পৈচাশিক হত্যাকাণ্ড ১৯৭৫ সালের ১৫ আগস্টের এই হত্যাকাণ্ড। অন্যান্য রাজনৈতিক হত্যাকাণ্ডে অবলা নারী ছিল না, অবুঝ শিশু ছিল না, অন্তঃসত্ত্বা নারী ছিল না। কিন্তু এখানে ছিল।

`খালেদা জিয়ার মুক্তি না হলে বিএনপি নির্বাচনে আসবে না’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় কাদের বলেন, লিগ্যাল ব্যাটেলে যান। এখানে আওয়ামী লীগের কোনো বিষয় নেই, সরকারের কোনো বিষয় নেই। এটা আইনি প্রক্রিয়া।

শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, যৌক্তিক আন্দোলনের যৌক্তিক দাবি মেনে নেওয়ার মতো সৎসাহস প্রধানমন্ত্রী শেখ হাসিনার আছে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »