বার্তাবাংলা ডেস্ক »

মেঘলা আকাশ, হালকা বাতাস আর হাতে ডিউক বল; ইংলিশ পেসার জিমি অ্যান্ডারসনের রুদ্রমূর্তি দেখার জন্য এই তিনটার যেকোন দুটো থাকলেই যথেষ্ট। আর যখন তিনটাই থাকে তখন ভারতের মতো শক্তিশালী ব্যাটিং লাইনআপও খুঁজে পায় না জবাব, হয়ে পড়ে দিশেহারা।

বৃষ্টিভেজা লর্ডস টেস্টেও হলো তা-ই। নিজের প্রিয় ডিউক বল বৃষ্টিস্নাত কন্ডিশনে বাতাসের সাহায্য নিয়ে ভারতীয় ব্যাটিং লাইনআপকে লণ্ডভণ্ড করে দিলেন অ্যান্ডারসন। ৩৫.২ ওভার যুদ্ধ করে মাত্র ১০৭ রানে অলআউট হয়েছে ভারত। মাত্র ২০ রান খরচায় ৫ উইকেট নেন অ্যান্ডারসন।

লর্ডসে বৃষ্টির কারণে হয়নি টস। দ্বিতীয় দিন কন্ডিশনের পূর্ণ ফায়দা নিতে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জো রুট। অধিনায়কের পরিকল্পনা মোতাবেক বোলিং করেন বোলাররাও। দফায় দফায় বৃষ্টি এলে থেমে যায় খেলা।

তবে এর মাঝেও যে ৩৬ (ভারত অলআউট হয় ৩৫.২ ওভারে) ওভার বোলিং করা গিয়েছে তাতেই সাজঘরে ফিরেছে ভারতের সব ব্যাটসম্যান। দুই অঙ্ক ছুঁতে পেরেছেন মাত্র ৪ জন। সর্বোচ্চ ২৯ রান করেন রবিচন্দ্রন অশ্বিন। এছাড়া বিরাট কোহলি ২৩, আজিঙ্কা রাহানে ১৮ ও হার্দিক পান্ডিয়া করেন ১১ রান।

১৩.২ ওভার বোলিং করে মাত্র ২০ রান খরচায় ৫ উইকেট নেন অ্যান্ডারসন। তার টেস্ট ক্যারিয়ারের ২৬তম পাঁচ উইকেট এটি। এছাড়া ক্রিস ওকস ২টি, স্টুয়ার্ট ব্রড ও স্যাম কুরান নেন একটি করে উইকেট।

শেয়ার করুন »

মন্তব্য করুন »