বার্তাবাংলা ডেস্ক »

উইকেট পাওয়ার পর বোলারদের উদযাপনটা স্বভাবজাত। না চাইলেও একটা উদযাপন মন থেকে চলেই আসে। তবে মাঠে নিশ্চয়ই এমন কিছু করা উচিত নয়, যেটি দেখে তরুণ প্রজন্ম খারাপ বার্তা পায়। ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) পাকিস্তানি পেসার সোহেল তানভীরের এক উদযাপন নিয়ে যেমন সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে উঠেছে সমালোচনার ঝড়।

গায়ানা এমাজন ওয়ারিয়র্স আর সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের ম্যাচ চলছিল। প্রথম ইনিংসে ১৭ তম ওভারের ঘটনা। সেন্ট কিটসে হয়ে খেলা অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান বেন কাটিং ওভারের তৃতীয় বলে ছক্কা হাঁকিয়ে বসেছিলেন সোহেল তানভীরকে। পরের বলেই দুর্দান্ত এক ইয়র্কারে তার উইকেট তুলে নেন গায়ানার পেসার। এমন জবাবের পর উদযাপনে আর বাধ দিতে পারেননি তানভীর। সাজঘরের পথে ফেরা কাটিংকে দুই হাতের মাঝের আঙুল দেখিয়ে অসভ্য ভঙ্গি করেন পাকিস্তানি পেসার।

তার এমন কান্ডের ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তে সময় নেয়নি। যেটা দেখে তানভীরের শাস্তি দাবি করেছেন অনেকেই। অস্ট্রেলিয়ান ওপেনার ক্রিস লিন সরাসরি সমালোচনা করেছেন এমন আচরণের। আরেক অস্ট্রেলিয়ান পেসার গারিন্দর সান্ধুও তিরস্কার জানিয়েছেন তানভীরকে।

ফল ম্যাচটা ছয় উইকেটের বড় ব্যবধানে জিতলেও বেশ অস্বস্তিতেই দিন কেটেছে গায়ানা এমাজন ওয়ারিয়র্সের। যেহেতু আইসিসির অনুমোদিত টুর্নামেন্ট, সোহেল তানভীরের জন্যও শাস্তি অপেক্ষা করছে আন্দাজ করা যাচ্ছে আগেভাগেই।

শেয়ার করুন »

মন্তব্য করুন »