বার্তাবাংলা ডেস্ক »

জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়ার অঙ্গীকার করেছেন দেশের চিকিৎসকরা। ব্যক্তিগত চেম্বারে এদিন রোগীর কাছ থেকে কোনো ফি তারা নেবেন না।

বুধবার সচিবালয়ে ফেডারেশন অব মেডিকেল সোসাইটিস বাংলাদেশ-এর প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময়ের সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বিনামূল্যে চিকিৎসা দেয়ার আহ্বান জানান। তখন চিকিৎসক নেতারা এই ঘোষণা দেন। চিকিৎসকদের বিশেষায়িত পেশাভিত্তিক ২৬টি সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এই ফেডারেশনের সদস্য।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ঘোষণার কথা জানানো হয়েছে।

বিদেশ থেকে চিকিৎসক এসে বাংলাদেশে রোগী দেখার ক্ষেত্রে স্বাস্থ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) অনুমোদন নিশ্চিত করতে সভায় নির্দেশ দেন মোহাম্মদ নাসিম। এ ক্ষেত্রে বিদ্যমান নীতিমালা কঠোরভাবে মেনে চলার জন্য বিএমডিসিকে নির্দেশ দেন তিনি।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিনসহ ফেডারেশনের নেতা অধ্যাপক ডা. মাকসুদুল আলম, অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন, অধ্যাপক ডা. লায়লা আরজুমান্দ, অধ্যাপক ডা. বিল্লাল আলম, অধ্যাপক ডা. আহমেদুল কবির, অধ্যাপক ডা. ওয়ালিউল আলম উপস্থিত ছিলেন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »