বার্তাবাংলা ডেস্ক »

সাংবাদিকদের ‘জবাই’ মেরে ফেলার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে। চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি রেজাউল হক রুবেল নামে ওই ছাত্রলীগ নেতা প্রকাশ্যে দৈনিক পূর্বদেশের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও চবি সাংবাদিক সমিতির (চবিসাস) প্রচার, প্রকাশনা ও দফতর সম্পাদক জোবায়ের চৌধুরীকে এই হুমকি দেন।

বৃহস্পতিবার রাতে নগরীর দামপাড়া বাস কাউন্টারে এ ঘটনা ঘটে। কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল তাকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দায়িত্ব দিয়েছেন বলেও দাবি করেন ওই ছাত্রলীগ নেতা।

জোবায়ের চৌধুরী, শ্রীমঙ্গলের বাসের জন্য রাতে দামপাড়া কাউন্টারে অপেক্ষা করছিলাম। এসময় ছাত্রলীগ নেতা রেজাউল হক রুবেলের সাথে দেখা হলে তিনি জানতে চান কেন নিউজে তার কমেন্ট দেয়া হয়নি। নওফেল ভাই ছাত্রলীগের কোনো গ্রুপ চেনেন না জানালে তিনি উত্তেজিত হয়ে পড়েন এবং কোনো সাংবাদিক যদি তার নিউজে কমেন্ট না দেয় তাহলে তাকে জবাই করে মেরে ফেলা হবে। আমাকেও মেরে ফেলার হুমকি দেয়। এসময় তার সাথে থাকা নাজমুল ও সাব্বির নামে দুই ছাত্রলীগকর্মী তাকে নিবৃত্ত করার চেষ্টা করে। হুমকির বিষয়টি সংগঠনের নেতৃবৃন্দকে জানিয়েছি। শিগগিরই আইনি পদক্ষেপ নেব।

তবে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগে কাউকে কোনো দায়িত্ব দেননি বলে জানান।

ছাত্রলীগ নেতার হুমকির বিষয়ে তিনি, ‘সে কে আর কী এমন হইছে যে সাংবাদিকদের তার কমেন্ট নিতে হবে? আমি কেন তাকে দায়িত্ব দেব? একসময় সে আমাদের বাসায় আসতো, আমি মানা করে দিয়েছি। মাঝে বিশ্ববিদ্যালয় কমিটি নিয়েও সে ঝামেলা করতে চাইছিল। সারা বাংলাদেশে চলতেছে প্রবলেম। আর সে করে মাস্তানি। হাটহাজারীর ওসিকে বলে দেব তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে। মাস্তানির মজা একদম বুঝায় দেব।’

এ সময় কোনো ক্রিমিনাল তার নাম ব্যবহার করলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দেবেন বলেও জানান তিনি।

এদিকে সাংবাদিককে হত্যার হুমকি দেয়ার অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি রেজাউল হক রুবেল , ‘সাংবাদিক জোবায়েরের সাথে আমার হৃদ্যতাপূর্ণ সম্পর্ক। কোনো বৈরী সম্পর্ক নেই। তাকে হুমকি দেয়ার প্রশ্নই ওঠে না।’

শেয়ার করুন »

মন্তব্য করুন »