বার্তাবাংলা ডেস্ক »

ইতিহাসের প্রথম দল হিসেবে ১০০০তম টেস্ট খেলতে নেমে প্রথম দিনে সুবিধা করতে পারল না ইংল্যান্ড। ভারতীয়দের নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রথম দিন শেষে ৯ উইকেট হারিয়ে মাত্র ২৮৫ রান করতে পেরেছে তারা। শেষ উইকেট জুটি খেলতে নামবে দ্বিতীয় দিন সকালে।

এজবাস্টনে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। টপঅর্ডারের ব্যাটিং দৃঢ়তায় শুরুটা ভালোই করে তারা। কিন্তু কেউই নিজেদের ইনিংস বড় করতে না পারলে খুব বেশি রান জমা হয়নি ইংল্যান্ডের স্কোরবোর্ডে।

দলের পক্ষে সর্বোচ্চ ৮০ রানের ইনিংস খেলেন ইংলিশ অধিনায়ক জো রুট। এই ইনিংস খেলার পথে অভিষেকের পর থেকে সবচেয়ে কম সময়ে ৬০০০ রান করার রেকর্ড গড়েন তিনি। ১৫৬ বলে ৯ চারে সাজানো ইনিংসটির পরিসমাপ্তি ঘটে বিরাট কোহলির দুর্দান্ত এক থ্রো’তে।

চতুর্থ উইকেটে রুটের সাথে ১০৪ রানের জুটি গড়েন উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। রুট ফিরে যাওয়ার খানিক বাদে ব্যক্তিগত ৭০ রান করে আউট হন বেয়ারস্টো। ৮৮ বলে ৯ চারের মারে এই রান করেন তিনি। এছাড়া ইংলিশ ওপেনার কিটন জেনিংস খেলেন ৪২ রানের ইনিংস।

ভারতীয়দের পক্ষে একাই ৪ উইকেট নেন অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এছাড়া মোহাম্মদ শামি নেন দুই উইকেট। একটি করে উইকেট নেন উমেশ যাদব ও ইশান্ত শর্মা।

শেয়ার করুন »

মন্তব্য করুন »