বার্তাবাংলা ডেস্ক »

গত এক দশকে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের অবিসংবাদিত সেরা খেলোয়াড় ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গত শতাব্দীর সেরা ক্লাবটির সাফল্য-ব্যর্থতার সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন পর্তুগিজ তারকা। কিন্তু আসন্ন মৌসুমে রোনালদো রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দেয়ায় দেখা দিয়েছে শূন্যতা।

রোনালদোর বদলে কে দেবেন রিয়াল দলে নির্ভরতা, কাকে দিয়ে পূরণ করা হবে রোনালদোর শূন্যস্থান? এই প্রশ্নগুলো ছিল স্প্যানিশ ক্লাবটির বড় মাথাব্যথার কারণ। অবশেষ যুতসই জবাব বা সমাধান খুঁজে পেয়েছেন রিয়ালের নতুন কোচ হুলেন লোপেতেগুই।

তার মতে, আসন্ন মৌসুমে রোনালদো শূন্যতা পূরণ করবেন ওয়েলসের তারকা ফরোয়ার্ড গ্যারেথ বেল। ১০০ মিলিয়ন ডলারে রিয়ালে আসা বেল ইনজুরি ও কোচের সিদ্ধান্তের কারণে খুব বেশি মাঠে নামার সুযোগ পান না প্রতি মৌসুমে। তবু লোপেতেগুইয়ের আশা, বেলকে দিয়েই রণ পরিকল্পনা সাজাতে পারবেন তিনি।

মঙ্গলবার সংবাদ মাধ্যমের সাথে আলাপে রিয়াল কোচ বলেন, ‘রিয়ালের সাম্প্রতিক সময়ের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সে ক্লাব ছাড়ার ইচ্ছা পোষণ করেছে, আমরা তাকে যেতে দিয়েছি। এখন তার জায়গা নিয়ে ভাবতে হবে। গ্যারেথ বেল দুর্দান্ত একজন খেলোয়াড়। তার মধ্যে নানাবিদ গুণ রয়েছে। রোনালদোর শূন্যতা পূরণে বেলকে ব্যবহার করা যাবে।’

এ সময় বেলকে নিয়মিতই প্রথম একাদশে খেলানোর কথাও জানান লোপেতেগুই। তিনি বলেন, ‘আমি কঠিন পরিস্থিতির ব্যাপারে কথা বলবো না। তবে মৌসুমের শুরুতে যদি আমার স্কোয়াড এটাই থাকে, তাহলে বেলকে শুরুর একাদশে রাখতে পেরে আমি খুশি থাকব। সে নিজেও খুশি ও আমাদের লক্ষ্যের ব্যাপারে জানে। আশা করছি, এর মাধ্যমে নতুন দিনের শুরু হবে।’

শেয়ার করুন »

মন্তব্য করুন »