বার্তাবাংলা ডেস্ক »

রাইড শেয়ারিং কোম্পানি উবার নতুন মাইলফলক ছুঁয়েছে। সম্প্রতি ভারত ও দক্ষিণ এশিয়া অঞ্চলে ১০০ কোটিতম রাইড সম্পন্ন করেছে উবার। ১০০ কোটিতম রাইডটি সম্পন্ন হয় বেঙ্গালুরুতে। পাঁচ বছর আগে ভারতের মাটিতে তাদের কার্যক্রম শুরু করে উবার। গতকাল মঙ্গলবার উবারের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

 

উবার ইন্ডিয়া ও সাউথ এশিয়া অঞ্চলের রাইডস বিভাগের প্রেসিডেন্ট প্রদীপ পরমেশ্বরন বলেন, এ মাইলফলক শুধু উবারের ভারত ও দক্ষিণ এশিয়া অঞ্চলের জন্যই নয়, পুরো উবারের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আনন্দের। ১০০ কোটির মাইলফলক প্রমাণ করে, উবারের মতো প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শহরের যাতায়াতব্যবস্থাকে নতুন দিকে এগিয়ে নেওয়া সম্ভব।

 

উবার কর্তৃপক্ষ জানিয়েছে, উবারে রেটিং করা হয়েছে—এমন ৬৭ কোটি রাইডের মধ্যে ৪৮ কোটি ‘ফাইভ স্টার’ রেটিং পেয়েছে। ১০০ কোটি রাইডটির মাধ্যমে ১ হাজার ১১০ কোটি কিলোমিটার দূরত্ব পাড়ি দেওয়া সম্ভব হয়েছে। এর ৭৫ শতাংশ অনুরোধ করা হয়েছে অ্যান্ড্রয়েড ডিভাইসের মাধ্যমে, ২৪ শতাংশ আইফোন থেকে এবং ১ শতাংশ উইন্ডোজ ডিভাইসের মাধ্যমে। ২০১৫ সালের মার্চ মাস থেকে এখন পর্যন্ত চণ্ডীগড়ের জাসবিন্দার সিং সবচেয়ে বেশিবার উবার চালিয়েছেন। তিনি এখন পর্যন্ত ১৯ হাজার ৯২৩টি ট্রিপ দিয়েছেন এবং তাঁর গড় রেটিং ৪.৮১।

শেয়ার করুন »

মন্তব্য করুন »