বার্তাবাংলা ডেস্ক »

অন্য অনেক দিনের মতই আজকের দিনটা সাধারণ। কোনো ব্যতিক্রম নেই। সূর্যটা প্রতিদিনকার মতই পূর্ব দিকে উঠে পশ্চিমে অস্ত গেলো। পো নদীর স্রোতেও কোনো পরিবর্তন আসেনি। তবে পরিবর্তন আসলো বিখ্যাত এক ব্যক্তির জীবনে। আমূল পরিবর্তন। একেবারে সূর্য পূর্ব দিকের বদলে পশ্চিম দিকে ওঠার মত।

ক্রিশ্চিয়ানো রোনালদো যে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেবেন- সেটা তো সূর্য পূর্ব দিক ছেড়ে পশ্চিমে ওঠার মতই। জুভেন্টসের ইতালিয়ান ডিফেন্ডার জিওর্জিও কিয়েল্লিনি যেমন এখনও বিশ্বাস করতে পারছেন না রোনালদো জুভদের হয়ে নাম লিখে ফেলেছেন। সেই রোনালদোর জুভেন্টাসের জার্সি গায়ে অভিযাত্রাটাও শুরু হয়ে গেলো আজ থেকে।

রোববারই তুরিনে গিয়ে নিজের নতুন ঠিকানায় ওঠেন রোনালদো। এরপর আজই সতীর্থদের সঙ্গে প্রথম অনুশীলনে নামেন রোনালদো। অনুশীলনে নামার আগে নতুন সতীর্থদের সঙ্গে একে একে পরিচিত হলেন। এরপর মাঠে নেমে স্ট্রেচিং করলেন। সতীর্থদের নিয়ে ছবির জন্য পোজ দিলেন। সম্পূর্ণ নতুন একটি জীবন এবং নতুন একটি অধ্যায়ের সূচনা করলেন সিআর সেভেন।

জুভেন্টাসে যোগ দেওয়ার পর একবার তুরিনে নিজের ক্লাব চত্ত্বর ঘুরে গিয়েছিলেন রোনালদো। এবার চলে এলেন পুরোপুরিভাবে। ক্লাবের সঙ্গে মাঠে প্র্যাকটিসে নামলেন। রিয়াল মাদ্রিদকে গুডবাই জানিয়ে কয়েকদিন আগেই ১১২ মিলিয়ন ইউরোর বিনিময়ে জুভেন্টাসে নাম লেখান পর্তুগিজ তারকা ফুটবলার। নতুন ক্লাব জুভেন্তাসে সপ্তাহে প্রায় পাঁচ কোটি টাকা করে পারিশ্রমিক পাবেন সিআর সেভেন।

মার্কিণ যুক্তরাষ্ট্রে প্রাক-মৌসুম টুর্নামেন্ট খেলে একদিন আগেই তুরিনে ফিরেছে জুভেন্টাসের ফুটবলাররা। মঙ্গলবার তাদের নিয়েই মাঠে নেমে পড়েন সিআর সেভেন। শুরুতে জুভেন্টাসের সাদা টি-শার্ট পরে অনুশীলন শুরু করেন রোনালদো। এরপর সতীর্থদের সঙ্গে ছাই রঙয়ের জার্সি পরে অনুশীলন করেন। অনুশীলনের প্রথম সেশনেই রোনালদোকে মনে হলো খুব সপ্রতিভ। নতুন জার্সি পরে তার বুড়ো আঙ্গুল প্রদর্শণই বুঝিয়ে দিলো, কতটা নির্ভার তিনি। কোনো জড়তা নেই। যেন, স্কুলে নতুন এলেও সবার সঙ্গে খুব সহজে মিশে যাওয়া ছাত্রের মত।

জুভেন্টাসে এসে রোনালদো সাবেক সতীর্থ গঞ্জালো হিগুয়াইনকে পেয়ে গেলেন। পেলেন আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা, ব্রাজিলিয়ান তারকা ডগলাস কস্তা, কলম্বিয়ার কার্লোস সানচেজদের। সবার সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর একসঙ্গে নামলেন অনুশীলনে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »