জয় দিয়ে শুরু ব্যাঙ্গালুরুর » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

RCBবার্তবাংলা রিপোর্ট :: জয় দিয়েই আইপিএলের ষষ্ঠ আসর শুরু করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। শেষ বল পর্যন্ত তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ২ রানে হারিয়েছে তারা।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু:  ১৫৬/৫

মুম্বাই ইন্ডিয়ান্স: ১৫৪/৫

ফল: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ২ রানে জয়ী

চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি ব্যাঙ্গালুরুর। ৬.১ ওভারে ৩১ রান তুলতেই দিলশান , কোহলি ও আগারওয়ালের উইকেট হারায় স্বাগতিকরা। দলের বিপদের, মুহূর্তে জ্বলে ওঠেন গেইল। একপ্রান্ত আগলে রাখার পাশাপাশি বিধ্বংসী ব্যাটিংয়ে দলকে চ্যালেঞ্জিং স্কোর এনে দেন। ৫৮ বলে ১১ টি চার ও পাঁচ ছয়ে ৯২ রানে অপরাজিত থাকেন এই মারকুটে ব্যাটসম্যান। এছাড়া কোহলি ২৪ ও অরুন কার্তিক ১৯ রান (অপঃ) করেন।

জ্যাসপ্রিত বুমরাহ ৩৩ রানে তিনটি উইকেট নেন। মিচেল জনসন ও হরভাজন পেয়েছেন একটি করে উইকেট।

জবাব দিতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫২ রানের উদ্বোধনী জুটি উপহার দেন রিকি পন্টিং ও শচীন টেন্ডুলকার। ১৯ বলে চার বাউন্ডারিতে ২৩ করে রানআউটের ফাঁদে পড়েন শচীন। দশ রান যোগ হতেই পন্টিং  (২৮) সাজঘরে ফিরলেও দিনেশ কার্তিকের ঝড়ো ব্যাটিংয়ে জয় নিয়ে নির্ভার ছিল সফরকারীরা। তবে উনাদকাত, মুরালিধরন, বিনয় ও কার্তিকের হিসেবে বোলিংয়ে খেলায় প্রতিদ্বন্দ্বিতা ধরে রাখে ব্যাঙ্গালুরু। লড়াই শেষ ওভার পর্যন্ত গড়ায়।শেষ ছয় বলে মুম্বাইয়ের প্রয়োজন ছিল ১০ রান। বোলার বিনয় কুমার দ্বিতীয় বলে কার্তিক ও তৃতীয় বলে রাউদুর উইকেট তুলে নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। পঞ্চম বলে পোলার্ড চার হাঁকালে শেষ বলে জয়ের জন্য ৪ রানের প্রয়োজন ছিল। কিন্তু ব্যাটসম্যানকে ১ রানের বেশি দেননি ডানহাতি এই পেসার।

৩৭ বলে তিন বাউন্ডারি ও চারটি ছয় হাঁকিয়ে ৬০ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন কার্তিক। এছাড়া ৩৩ বলে এক চার ও এক ছয়ে ২৮ করেন পন্টি।

অনবদ্য ব্যাটিংয়ের জন্য ম্যাচ সেরা হন ক্রিস গেইল।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »