বার্তাবাংলা ডেস্ক »

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলা বিএনপির নতুন কমিটির কার্যক্রম স্থগিত চেয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। আগের কমিটির সভাপতি খান মনিরুল মনি পল্টন বাদী হয়ে মঙ্গলবার দুপুর ১টার দিকে মুন্সীগঞ্জের সিনিয়র সহকারী জজ মো. একরামুল কবিরের আদালতে এই মামলা করেন।

মামলার অন্য আসামিরা হলেন- নতুন কমিটির সভাপতি আমির হোসেন দোলন ও সাধারণ সম্পাদক আখতার হোসেন মোল্লা।

মামলার বাদীপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট গৌতম চন্দ্র দাস জানান, মামলাটি আমলে নিয়ে আগামী সাত কার্যদিবসের মধ্যে বিএনপি মহাসচিবকে কারণ দর্শানোর আদেশ দিয়েছেন বিচারক।

মামলার বাদী খান মনিরুল পল্টন জানান, অগণতান্ত্রিক ও গঠনতন্ত্র বহির্ভূতভাবে পার্টির মহাসচিব চলমান কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি দিতে পারেন না। পুরনো কমিটি বলবৎ এবং নতুন কমিটির কার্যক্রম স্থগিত রাখার জন্য এই মামলা দায়ের করা হয়েছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন জানান, বড় কোনো সমস্যার সৃষ্টি হলে সিদ্ধান্তটা বড় জায়গা থেকেই আসে। টঙ্গীবাড়ী উপজেলা বিএনপির নতুন কমিটি গঠনতন্ত্র মতেই হয়েছে। আর পূর্বের কমিটির মেয়াদ উর্ত্তীণ হয়ে আট মাস অতিবাহিত হয়ে গেছে। এমতাবস্থায় নতুন কমিটি করা আবশ্যক হয়ে পড়েছিল।

শেয়ার করুন »

মন্তব্য করুন »