বার্তাবাংলা ডেস্ক »

নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থী সাইদুর রহমান পায়েল হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির পাশাপাশি নিরাপদ সড়কের দাবি জানিয়েছে সন্দ্বীপ ডেপলমেন্ট ফোরাম ও সন্দ্বীপ স্টুডেন্ট ফোরাম নামের দুইটি সংগঠন। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘দেশে আজ যেভাবে বাস চালকরা হত্যায় লিপ্ত হয়েছে, তাতে মনে হয় আর কিছু দিন পরে সাধারণ জনগণ রাস্তায় বের হতে পারবে না। তাই নিরাপদ সড়কের জন্য ফিটনেসবিহীন গাড়ি যাতে আর চলতে না পারে এবং লাইসেন্সবিহীন চালকরা যেন গাড়ি চালাতে না পারে, সে বিষয়টি সরকার ও কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ জরুরি।’

নির্মম হত্যাকাণ্ডের শিকার সাইদুর রহমান পায়েলের পরিবারকে দ্রুত ক্ষতিপূরণ দেয়া নিশ্চিত করতে হবে উল্লেখ করে বক্তারা বলেন, ‘হানিফ পরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।’ এ সময় তারা পায়েল হত্যার বিচার দ্রুত বাস্তবায়নে প্রশাসন, আইনপ্রণয়ন ও প্রয়োগকারী সংস্থা, বিচার বিভাগ, সরকার ও সর্বস্তরের মানুষের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

প্রসঙ্গত, গত ২১ জুলাই চট্টগ্রাম থেকে হানিফ পরিবহনের একটি বাসে ঢাকার উদ্দেশে রওনা হন পায়েল। রাত ২টার দিকে নারায়ণগঞ্জের বন্দর এলাকায় যানজটে পড়ে বাসটি। এ সময় জরুরি প্রয়োজনে বাস থেকে নিচে নামেন পায়েল। এরপর থেকে আর পায়েলকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে ২৩ জুলাই সকালে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর খাল থেকে পায়েলের মরদেহ উদ্ধার করে পুলিশ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন জাসদ স্থায়ী কমিটির সদস্য ও সন্দ্বীপ ডেভেলপমেন্ট ফোরামের কার্যকরী সভাপতি নুরুল আক্তার, সাধারণ সম্পাদক মাঈনুর রহমান, সদস্য সারওয়ার জাহান জামিল, নিজাম উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন »

মন্তব্য করুন »