বার্তাবাংলা ডেস্ক »

গোলাপী বলের টেস্ট ক্রিকেটে এখন বেশ জনপ্রিয়। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার পর ধীরে ধীরে অন্য দলগুলোও দিবারাত্রির এই টেস্টের সঙ্গে পরিচিত হয়ে যাচ্ছে। এবার বাংলাদেশের সুযোগ ছিল গোলাপী বলে ফ্লাডলাইটের আলোয় একটি টেস্ট খেলার। প্রস্তাব দিয়েছিল নিউজিল্যান্ড। তবে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে প্রথমবারের মতো তিন টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ। এই তিন টেস্টের প্রথমটি ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনের সেডন পার্কে। এই টেস্টটিই দিবারাত্রির আয়োজন করার প্রস্তাব দিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট। কিন্তু বিসিবি তাতে রাজি হয়নি।

নিউজিল্যান্ড ক্রিকেটের চিফ অপারেটিং অফিসার অ্যান্থোনি ক্রামি জানিয়েছেন, প্রস্তুতির স্বল্পতার কথা উল্লেখ করে দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বাংলাদেশ।

নিউজিল্যান্ড ক্রিকেটের পক্ষ থেকে এক বিবৃতিতে অ্যান্থোনি বলেন, ‘তারা (বাংলাদেশ) দিবারাত্রির টেস্ট খেলবে না। কেননা তাদের প্রথম শ্রেণির ক্রিকেটে এই ধরণের টেস্ট খেলার জন্য যথেষ্ট প্রস্তুতি নেই। আমরা তাদের সিদ্ধান্তকে সম্মান করি। তবে আমি নিশ্চিত দিবারাত্রির টেস্ট চলবে।’

শেয়ার করুন »

মন্তব্য করুন »