ইতালিতে পৌর কাউন্সিলর হলেন বাংলাদেশি সোহেল

সোহেল

ইতালিতে পৌর কাউন্সিলর নির্বাচিত হয়েছেন এক বাংলাদেশি প্রবাসী। দেশটির আনকোনা পৌরসভার কাউন্সিলর হিসেবে জয়লাভ করেছেন মাদারীপুরের সোহেল আহমেদ।। এই জয়লাভর ফলে ওই পৌরসভায় প্রায় সাড়ে ৮ হাজার অভিবাসীর প্রতিনিধি হলেন সোহেল।

তার এই বিজয়ে আনকোনা ও রেজিয়নে মার্কের প্রবাসী বাংলাদেশিসহ অন্যান্য অভিবাসীরা তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

গত রোববার দেশটির আনকোনা শহরের স্থানীয় একটি হলরুমে তাকে সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে আনকোনাসহ আশেপাশে বসবাসরত প্রবাসী বাংলাদেশি ও বিভিন্ন দেশের অভিবাসীরা অংশ নেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিয়নে মার্কের বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি দুলাল, ইতালি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সেলিম দেওয়ান, মনফালকনের কাউন্সিলর ইউসুফ, ইয়েজির বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি সুমন ও সাধারণ সম্পাদক শাহ আলম, আনকোনার বিশিষ্ট ব্যবসায়ী খোকন, বাবু, মহব্বত হাওলাদার, সাগর, শ্যামল সাহ।

আনোয়ারের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন শেখ লিটন, ইস্রাফিল বেপারী, বাচচু মিয়া, রবিউল মোল্লা, শিরন গাজী, মশিউর রহমান, তোফায়েল হোসেন, মোল্লা শাহ আলম, ওয়াসিম, সেলিম ফকির, মানিক প্রমুখ।

এসময় নবনির্বাচিত কাউন্সিলর অনুষ্ঠানে আগত সবাইকে ধন্যবাদ জানান এবং তাকে নির্বাচিত করার জন্য কমুনে দি আনকোনায় বসবাসরত সকল অভিবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, আগামী পাঁচ বছর হবে আমাদের অভিবাসীদের। আমি আপনাদের সহযোগিতায় আপনাদেরকে সঙ্গে নিয়ে সমস্ত অভিবাসীদের জন্য সকল ধরনের সুযোগ-সুবিধা ও দাবি-দাওয়া আদায়ে কাজ করতে চাই। আশা করি আপনারা আমাকে সহযোগিতা করবেন।