দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

janbahonবার্তাবাংলা ডেস্ক :: বেশ কয়েকটি সংগঠনের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে নাশকতার আশঙ্কায় বিভাগীয় শহরসহ বিভিন্ন জেলা থেকে ঢাকাগামী সকল ধরনের দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে সারাদেশের মোটর মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ। এ পরিস্থিতিতে বিপাকে পড়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ যাত্রীরা। ব্যুরো প্রতিবেদকদের পাঠানো তথ্য ও ছবি নিয়ে রিপোর্ট।
হেফাজতে ইসলামের লং মার্চ এবং সেক্টর কমান্ডার ফোরামসহ ২৭টি সংগঠনের হরতালে নাশকতার আশংকায় চট্টগ্রাম থেকে নোয়াখালী, ফেনী, কুমিল্লা, এবং লক্ষ্মীপুরসহ ২০টি রুটে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। পরিবহন মালিক এবং শ্রমিকদের যৌথ সিদ্ধান্তে শুক্রবার দুপুর ১২ টা থেকে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়।
বরিশাল : শুক্রবার সকাল থেকে শনিবার সন্ধ্যা ৬ টা পর্যন্ত বরিশাল অঞ্চলেও যানবাহন চলাচল বন্ধ থাকার কথা জানিয়েছেন পরিবহন মালিক সমিতি ও শ্রমিক সংঘটনের নেতৃবৃন্দ । ফেরী চলাচল বন্ধ থাকাসহ নাশকতার আশঙ্কাই এর মূল কারণ হিসেবে উল্লেখ করেছেন তারা।

ময়মনসিংহ: নিরাপত্তার কারণ দেখিয়ে পরিবহন মালিক সমিতি ও বিভিন্ন শ্রমিক সংঘটন ময়মনসিংহ থেকে ঢাকামুখী সবধরণের যান চলাচল বন্ধ করে দিয়েছে। শুক্রবার সকাল থেকেই মাসকান্দা ও শম্ভু বাস টার্মিনাল থেকে রাজধানীর উদ্দেশ্যে ছেড়ে যায়নি কোনো বাস। হরতালের আগে গাড়ি ভাংচুরসহ নাশকতার আশঙ্কা থেকেই মালিক সমিতির নির্দেশে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে বলে জানান চালকরা।
রংপুর : বিভিন্ন সংগঠনের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে রংপুর বাস মালিক পক্ষ দূর পাল্লার বাস না চালানোর সিদ্ধান্ত নিয়েছে। এ পরিস্থিতিতে বিপাকে পড়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ যাত্রীরা।
রাজশাহী : রাজশাহী থেকে ঢাকাগামী দূরপাল্লার সব ধরণের বাস চলাচল বন্ধ করে দিয়েছে রাজশাহী মোটর মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ। চলমান পরিস্থিতিতে সড়কপথে যানবাহনের নিরাপত্তাহীনতার আশঙ্কা থেকেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তারা।
সিলেট : হরতালের কর্মসূচিতে নাশকতার আশংকায় শুক্রবার সকাল হতেই সিলেট থেকে ঢাকাগামী সকল ধরণের দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে বিভাগীয় মোটর মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ।

মাওয়া-কাওড়াকান্দি : নাশকতার আশঙ্কায় মাওয়া-কাওড়াকান্দি ফেরি ঘাট থেকে ফেরি -লঞ্চ-স্পিডবোট ট্রলার চলাচল বন্ধ রয়েছে।
বেলা ১১ টায় থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। ফেরিসহ নৌ চলাচল বন্ধ থাকায় কাওরাকান্দি ঘাট এলাকায় শতাধিক যানবাহনসহ কয়েক হাজার যাত্রী ও লং মার্চগামী মুসল্লীরা আটকা পড়েছে। এতে দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরাও।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »