ফিজিওথেরাপি কলেজ ও কাউন্সিল বাস্তবায়নের দাবি

ফিজিওথেরাপি

ফিজিওথেরাপি কলেজ ও কাউন্সিল বাস্তবায়নের দাবি জানিয়েছে সম্মিলিত ফিজিওথেরাপি পরিষদ। রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

এতে বক্তারা বলেন, বিভিন্ন রোগ,ব্যথা, প্যারালাইসিসজনিত কারণসহ অনেক মানুষ প্রতিবন্ধীতার শিকার হয়। তারা পরিবার, সমাজ ও রাষ্ট্রের কাছে বোঝা হিসেবে পরিগণিত হয়ে আছে। এই বিশাল জনগোষ্ঠীকে মানসম্মত ফিজিওথেরাপি চিকিৎসার মাধ্যমে জাতীয় সম্পদে পরিণত করা সম্ভব। এর জন্য দেশে সুশিক্ষিত ফিজিওথেরাপি চিকিৎসক তৈরি করার জন্য ফিজিওথেরাপি কলেজ প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। কিন্তু এই গুরুত্বপূর্ণ ফিজিওথেরাপি পেশার জন্য কোনো সরকারি প্রতিষ্ঠান বা কাউন্সিল নেই। তাই অবিলম্বে ফিজিওথেরাপি কলেজ ও কাউন্সিল বাস্তবায়নের দাবি আমাদের।

বক্তারা আরও বলেন, ফিজিওথেরাপি চিকিৎসা প্রসারের জন্য একটি জাতীয় প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষ্যে ২০০৮ সালে মহাখালীতে ফিজিওথেরাপি কলেজের জন্য সরকার সোয়া পাঁচ একর জমি ও টাকা বরাদ্দ দেয়া সত্ত্বেও আজ পর্যন্ত তার কোনো উদ্যোগ নেয়া হয়নি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সম্মিলিত ফিজিওথেরাপি পরিষদের প্রচার সমন্বয়ক মনিরুজ্জামান খান, দলিলুর রহমানসহ পরিষদের অন্য সদস্যরা।