মৌলভীবাজারে-প্রকৃতি প্রেমীদের জন্য প্রকৃতি ব্যাখ্যা কেন্দ্রের উদ্বোধন » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

Pic----Chief Whipএস এ চৌধুরী, মৌলভীবাজার :: মৌলভীবাজারে প্রকৃতি প্রেমীদের জন্য  প্রকৃতি ব্যাখ্যা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। জেলার কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়ায় গতকাল বৃহষ্পতিবার দুপুরে প্রকৃতি ব্যাখ্যা কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় সংসদের সরকার দলীয় চিফ হুইপ উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদ এমপি ও ইউএসএআইডি’র ডেপুটি মিশন ডিরেক্টর পল স্যাবাটাইন।
জানা যায়, আইপ্যাক (সংরক্ষিত সহ-ব্যবস্থাপনা কমিটি) ও ইউএসএআইডি’র অর্থায়নে এক কোটি টাকা ব্যয়ে পর্যটক ও প্রকৃতি প্রেমীদের জন্য প্রকৃতি সহ-ব্যবস্থাপনার মাধ্যমে লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকিছড়ায় প্রকৃতি ব্যাখ্যা কেন্দ্র স্থাপন করা হয়। ফলে পর্যটক ও প্রকৃতি প্রেমীরা এখান থেকে লাউয়াছড়া উদ্যানের বন্যপ্রাণী ও প্রকৃতি সম্পর্কে তথ্য জানতে পারবে। লাউয়াছড়া জাতীয় উদ্যান কো-ম্যানেজমেন্ট কমিটির সভাপতি মো: ইমতিয়াজ আহমেদ বুলবুল (চিফ হুইপ উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদ এমপির ছোট ভাই) এর সভাপতিত্বে প্রকৃতি ব্যাখ্যা কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন,চিফ হুইপ উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদ এমপি, ইউএসএআইডি’র ডেপুটি মিশন ডিরেক্টর পল স্যাবাটাইন, প্রধান বন সংরক্ষক মোহাম্মদ ইউনুস আলী, ইউএসএআইডির ইকোনমিক গ্রোথ অফিসের ডিরেক্টর রোমানা ইল হামজাওই, সিলেট বিভাগীয় বন কর্মকর্তা মাহবুবুর রহমান, মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রকাশ কান্তি চৌধুরী। আলোচনা সভা শেষে লাউয়াছড়া জাতীয় উদ্যানের জানকী ছড়ায় নির্মিত “কো-ম্যানেজ্ড নেচার ইন্টার প্রিটেশন সেন্টার”এর ফলক উম্মোচন করা হয়।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »