বার্তাবাংলা ডেস্ক »

একটি অনানুষ্ঠানিক বৈঠক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী।

বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর কার্যালয়ে প্রায় আধা ঘণ্টা এ বৈঠক হয় বলে নিশ্চিত করেছেন মন্ত্রণালয়ের জ্যৈষ্ঠ তথ্য কর্মকর্তা আবু নাসের।

জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট সম্প্রসারণের বিষয়ে এ বৈঠকে আলোচনা হয়। তবে এখনই কোনো চূড়ান্ত সিদ্ধান্ত এ বৈঠক থেকে আসেনি।

সূত্র জানায়, বৈঠকে ওবায়দুল কাদেরকে বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় অসম্প্রদায়িক বাংলাদেশ গঠনের নেতৃত্বে যে জোট রয়েছে, তিনি সেখানেই যোগ দেবেন। এ বিষয়ে আগামীতে আরও আলোচনা হবে।

জানতে চাইলে কাদের সিদ্দিকী বলেন, এ বিষয়ে এই মুহূর্তে আমার কিছু বলার নেই। আপনি উনার (ওবায়দুল কাদের) সঙ্গে কথা বলুন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করে কাদের সিদ্দিকী বের হওয়ার পরে কার্যালয়ে আসেন তৃণমূল বিএনপির চেয়ারম্যান নাজমুল হুদা।

নাজমুল হুদা-ওবায়দুল কাদেরও আধা ঘণ্টাব্যাপী বৈঠক করেন। সেখানেও জোটের বিষয়ে আলোচনা হয় বলে জানা গেছে।

এ ছাড়া আগামী ১৫ আগস্ট তৃণমূল বিএনপির পক্ষ থেকে শোক দিবসের কর্মসূচিতে ওবায়দুল কাদেরকে দাওয়াত দেয়া হয়েছে।
সূত্রে জানা গেছে, দুই নেতার সঙ্গে ওবায়দুল কাদেরের ঘণ্টাব্যাপী এ বৈঠকে সমকালীন রাজনীতি, আগামী জাতীয় সংসদ নির্বাচন ও সম্ভাব্য রাজনৈতিক মেরুকরণ সম্পর্কে আলোচনা হয়।

এর আগে গত মঙ্গলবার বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সঙ্গে তার কার্যালয়ে গিয়ে দেখা করেন ওবায়দুল কাদের। পরে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক সাংবাদিকদের বলেন, ‘এটা ছিল সৌজন্য সাক্ষাৎ। এখানে রাজনীতির কোনো অংক নেই।’

সেদিন তিনি আরও বলেন, ‘আমি বাসদের খালেকুজ্জামানের সঙ্গে ফোনে কথা বলেছি। আমি ফোনে কাদের সিদ্দিকীর সঙ্গেও কথা বলেছি। উনি সোমবার আমাকে কল করেছিলেন কিন্তু খেয়াল করতে পারিনি। পরে আজ (মঙ্গলবার) তাকে কল করে কথা বলেছি।’

শেয়ার করুন »

মন্তব্য করুন »