বার্তাবাংলা ডেস্ক »

মোজাফফর আহমেদকে দেখতে গিয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালের আইসিইউতে মোজাফফর আহমেদের শয্যার পাশে কিছু সময় অবস্থান করেন মির্জা ফখরুল। তিনি চিকিৎসকদের কাছ থেকে তার চিকিৎসার খোঁজ-খবর নেন। এসময় অধ্যাপক মোজাফফর আহমেদের স্ত্রী আমিনা আহমেদ ও একমাত্র মেয়ে আইভি আহমেদের সঙ্গে কথা বলেন তিনি।

এসময় চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

পরিবারের সদস্যরা জানান, ৯৬ বছর বয়সী অধ্যাপক মোজাফফর হৃদরোগ, মূত্রথলিতে সংক্রমণসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন। গত শুক্রবার বারিধারা পার্ক রোডের মেয়ের বাসায় এই বর্ষীয়ান নেতা অসুস্থ হয়ে পড়লে তাকে অ্যাপেলো হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের মেডিসিন বিভাগের অধ্যাপক বোরহান উদ্দিনের তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলছে।

মুক্তিযুদ্ধের প্রবাসী সরকারের উপদেষ্টা পরিষদের একমাত্র জীবিত সদস্য অধ্যাপক মোজাফফর আহমেদ উপমহাদেশে বাম রাজনীতির অন্যতম পুরোধা। ২০১৫ সালে সরকার তাকে স্বাধীনতার পদক প্রদান করলে তিনি তা নিতে অসম্মতি জানান।

অধ্যাপক মোজাফফরকে দেখার পর গুলশানে ইউনাইটেড হাসপাতালে ভর্তি হওয়া আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে দেখতে যান বিএনপি মহাসচিব। এসময় বিএফইউজের মহাসচিব এম আবদুল্লাহসহ সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

কুষ্টিয়ায় ছাত্রলীগের হামলায় গুরুতর আহত হলে তাকে ঢাকায় নিয়ে আসা হয়।

শেয়ার করুন »

মন্তব্য করুন »