বার্তাবাংলা ডেস্ক »

Dating App

সাত ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে রাজশাহীর আড়ানী রেলস্টশন সংলগ্ন চকপাড়া রেল ক্রসিংয়ে লাইনচ্যুত তিতুমীর এক্সপ্রেস। মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে ট্রেনটি উদ্ধার করা হয়। এরপর থেকে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

এর আগে সোমবার রাত সাড়ে ৯টার দিকে চিলাহাটি থেকে ছেড়ে আসা তিতুমীর এক্সপ্রেসের চারটি বগি লাইনচ্যুত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজশাহী থেকে ছেড়ে যাওয়া ঈশ্বরদীগামী কমিউটার এক্সপ্রেস একই লাইনে চলে এলে লাইনম্যান সংকেত দেন। এ সময় দ্রুত থামাতে গিয়ে লাইনচ্যুত হয় তিতুমীর এক্সপ্রেস। চালকদের দক্ষতায় চারশ’ গজ দূরে মুখোমুখি থেমে যায় ট্রেন দুটি। এতে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা হয় ট্রেন দুটির।

তিতুমীর এক্সপ্রেসের চালক শাহ আলম জানান, তিনি বিপরীতগামী ট্রেনের সংকেত পাননি। কিন্তু হঠাৎই স্টেশনে লাল পতাকা দেখান স্টেশন মাস্টার। এ সময় দ্রুত নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা করেন ট্রেনটি। এতে চারটি বগি লাইনচ্যুত হয়।

জানতে চাইলে আড়ানী স্টেশন মাস্টার এসএম এনামুল হক জানান, আগে থেকে সিগন্যাল দেয়া হয়েছিল। কিন্তু চালক চকরপাড়া রেল ক্রসিংয়ের কাছে গিয়ে ট্রেন নিয়ন্ত্রণে নেন। চালকের আসনে সহকারী চালক থাকায় এ দুর্ঘটনা ঘটেছে।

ঈশ্বরর্দী থেকে রাত ১২টার দিকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করে। মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে উদ্ধার করা হয় ট্রেনটি। এরপর ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলেও জানান তিনি।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »