বার্তাবাংলা ডেস্ক »

Dating App

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘দেশের সব রাজনৈতিক দলকে নির্বাচনে আনার দায়িত্ব নির্বাচন কমিশন। এ ক্ষেত্রে সরকারের কিছু করার নেই।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের পটিয়ায় বাইপাস সড়কের নির্মাণকাজের অগ্রগতি দেখতে গিয়ে এ কথা বলেন আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘সব দলকে নির্বাচনে আনতে উদ্যোগ নেবে নির্বাচন কমিশন। নির্বাচনী তফসিল ঘোষণা করা হলে লেভেল প্লেয়িং ফিল্ড থেকে শুরু করে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করবে নির্বাচন কমিশন। এখানে সরকারের করণীয় কিছু থাকবে না। তবে নির্বাচন কমিশন যে বিষয়ে সহযোগিতা চাইবে, সরকার সেটা করে দেবে।’

তিনি আরও বলেন, ‘আগামী নির্বাচন নিয়ে বিএনপি যতই রঙিন স্বপ্ন দেখুক, ২০০১ সালের মতো নীলনকশার নির্বাচন আর হবে না।’

চট্টগ্রামের পটিয়ায় বাইপাস সড়কের নির্মাণকাজ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ‘৫ দশমিক ২ কিলোমিটার বাইপাস সড়কটি নির্মাণে প্রায় ১০০ কোটি টাকার মতো খরচ হচ্ছে। প্রকল্পটি নির্ধারিত মেয়াদের ছয় মাস আগে শেষ হবে। আগামী বছরের জুনে কাজটি শেষ হওয়ার কথা থাকলেও তার আগে জানুয়ারিতেই শেষ হবে। এ ছাড়া চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক চার লেন করার প্রক্রিয়া শুরু হয়েছে। ডিপিপি (উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা) পরিকল্পনা কমিশনে জমা আছে। আমরা বিদেশি সংস্থা খুঁজছি। প্রধানমন্ত্রীর অনুরোধে জাইকা অর্থ সংস্থানে সম্মত হয়েছে।

সড়ক ও জনপথ (সওজ) বিভাগ সূত্র জানায়, গত বছরের শেষের দিকে পটিয়া বাইপাস সড়কের নির্মাণকাজের উদ্বোধন করা হয়। সাড়ে পাঁচ কিলোমিটার দীর্ঘ সড়কটি নির্মাণ করতে ব্যয় হচ্ছে ১০৩ কোটি টাকা। আগামী বছরের জুনে প্রকল্প বাস্তবায়ন হওয়ার কথা রয়েছে। প্রকল্পটি বাস্তবায়িত হলে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের পটিয়া সদর অংশে ভয়াবহ যানজট থেকে যাত্রীরা রক্ষা পাবেন বলে আশা করা হচ্ছে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »