বার্তাবাংলা ডেস্ক »

স্পেনের বার্সেলোনায় আগামী ২০ জুলাই (শুক্রবার) কনস্যুলার সার্ভিস প্রদান করা হবে। স্পেনে বাংলাদেশ দূতাবাসের ওয়েবসাইটে দেয়া বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে ওই দিন কমতে উরখেল সড়কের ১৪৫ নম্বর ভবনে অবস্থিত সেন্ট্রো সিভিকের হলরুমে বার্সেলোনা ও এর আশপাশে বসবাসরত বাংলাদেশিদের স্থানীয় সময় সকাল ১০টা থেকে বিকেল ৭টা পর্যন্ত কনস্যুলার সেবা দেয়া হবে।

এ সময় (দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত ২ ঘণ্টার বিরতি বাদে) ফিঙ্গারপ্রিন্টসহ পাসপোর্টের জন্য আবেদন গ্রহণ, ৬ বছরের কমবয়সী শিশুদের পাসপোর্টের আবেদন গ্রহণ এবং যাদের ডিজিটাল পাসপোর্টের মেয়াদ কমপক্ষে ২ মাস আছে তাদের পাসপোর্ট হালনাগাদের আবেদন জমা নেয়া, সিরিয়াল অনুযায়ী ইতোপূর্বে আবেদন করা পাসপোর্ট বিতরণ, কাগজপত্র সত্যায়িত, ট্রাভেল পারমিট প্রদান, এনভিআরের আবেদন, ওয়েজ আনার্স কল্যাণ বোর্ডের সদস্য পদের আবেদন গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে পাসপোর্টের আবেদনের জন্য বার্সেলোনার স্থানীয় কনস্যুলেট অফিস থেকে ১৮ জুলাই (বুধবার) সকাল ১০টা হতে সিরিয়াল দেয়া হবে। এ জন্য আবেদনকারীকে অবশ্যই পাসপোর্ট বা জন্ম সনদের ফটোকপি জমা দিতে হবে। সিরিয়াল ছাড়া কারও আবেদন গ্রহণ করা হবে না বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে দূতাবাস

শেয়ার করুন »

মন্তব্য করুন »