আমিরাতে সাংবাদিকের সঙ্গে প্রবাসীদের মতবিনিময়

প্রবাসীদের মতবিনিময়

সংযুক্ত আরব আমিরাত বিয়ানীবাজার জনকল্যাণ সংস্থার উদ্যোগে সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেনের সঙ্গে প্রবাসীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার আমিরাতের শারজাহের একটি রেঁস্তোরায় এ সভা অনুষ্ঠিত হয়, সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি হাজী বদরুল হোসেন।

সাধারণ সম্পাদক জি এম জায়গীরদার ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হাছিব খোকনের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা এম এ মুহিত, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সভাপতি আলহাজ আব্বুল করিম, শেহাবুল আম্বিয়া, হাবিবুর রহমান চুনু, মাশুক উদ্দিন ইউসুফ, বাংলাদেশ থেকে আগত ছাত্রনেতা ইকবাল হোসেন তারকে ফয়ছল আহমেদ, আব্দুল মুকিত মছনু, শাহজাহান আহমেদ, কবির উদ্দিন, এম সুমন আহমদ, হোসাইন মাহমুদ আলতাফ, রাসেল আহমদ, সাংবাদিক লুৎফুর রহমান, রাসেল আহমেদ, মিজানুর রহমান রোমান, আব্দুস সামাদ, পাবেল আহমেদ, রাজু আহমদ।

কমিউনিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন দেলোয়ার হোসেন চৌধুরী, হাজী শফিকুল ইসলাম, আব্দুল মতিন, নজরুল ইসলাম তালুকদার লিটন, নাজমুল ইসলাম, ফারুক আহমদসহ আরও অনেকে।

অনুষ্ঠানের শুরুতেই অতিথিকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেয়া হয় এবং সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সভায় প্রবাসীরা দেশে গেলে বিমানবন্দরে প্রতিনিয়ত ঝামেলায় পড়তে হয়, দুবাই থেকে বাংলাদেশ বিমানে মরদেহ বহনে সমস্যা, প্রবাসীদের ভোটাধিকার কার্যকর এবং দূতাবাসের সেবা আরও আধুনিক করার প্রসঙ্গ নিয়ে প্রবাসীরা নানা মত ব্যক্ত করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠ সরওয়ার হোসেন এসব সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করবেন বলে আশ্বাস প্রদান করেছেন।