বার্তাবাংলা ডেস্ক »

Dating App

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক ও তার স্ত্রী রোজমা মানসুরের মালিকানাধীন ছয়টি বাড়ি থেকে প্রায় ২৭৩ মিলিয়ন ডলার মূল্যের সম্পদ বাজেয়াপ্ত করেছে পুলিশ। এর মধ্যে রয়েছে- ১৬ লাখ ডলার মূল্যের স্বর্ণ ও হীরার নেকলেস, ১৪টি টায়রা, ১৪০০ নেকলেস, ৫৬৭ হ্যান্ডব্যাগ, ৪২৩টি ঘড়ি, ২২০০টি আংটি, ১৬০০ ব্রোচ এবং ২৩৪টি সানগ্লাস।

ওয়ানএমডিবি নামের একটি রাষ্ট্রীয় বিনিয়োগ তহবিলের দুর্নীতির তদন্তের অংশ হিসেবে পরিচালিত অভিযানে এগুলো পাওয়া গেছে বলে পুলিশ কমিশনার অমর সিং নিশ্চিত করেছেন। মে মাসে নির্বাচনে পরাজয়ের পর থেকেই নাজিব রাজাকের বিরুদ্ধে তদন্ত হচ্ছে।

অমর সিং বলেছেন, এত সামগ্রী পাওয়া গেছে যে, তা গুণতে এবং মূল্য হিসাব করতে পুলিশের পাঁচ সপ্তাহ সময় লেগেছে। মালয়েশিয়ার ইতিহাসে একবারে এত বিপুল পরিমাণ মূল্যবান সামগ্রী কখনো জব্দ হয়নি। জব্দকৃত সামগ্রীর মধ্যে সবচেয়ে বেশি ছিল অলংকার। সবচেয়ে দামী অলংকারটি ছিল ১৬ লাখ ডলার দামের একটি নেকলেস। ৫৬৭টি হ্যান্ডব্যাগের মধ্যে ছিল নগদ প্রায় ৩ কোটি ডলার।

দুর্নীতির অভিযোগে বলা হয় যে, নাজিব রাজাক ওয়ানএমডিবি থেকে ৭০ কোটি ডলার আত্মসাৎ করেছেন। মে মাসের নির্বাচনের পর নাজিবকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে এবং তার দেশের বাইরে ভ্রমণেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »