টেবিলের দাম ৩ লাখ টাকা জানলে অবাক হবেন কি আছে তাতে

সেমট্রেক্স স্মার্টডেস্ক

একটি ডেস্ক অর্থাৎ টেবিল, যার মূল্য প্রায় সাড়ে ৩ লাখ টাকা। অনেকেই হয়তো মন্তব্য করবেন- যেহেতু এটি কোনো ঐতিহাসিক চুক্তি স্বাক্ষরিত ডেস্ক নয় কিংবা মেহগনি কাঠের ডেস্ক নয়, তাই দাম ৪ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ৩ লাখ) হওয়াটা বাড়াবাড়ি।

কিন্তু আপনি আশেপাশে সচারাচর দেখতে পান, এমন ডেস্ক এটি নয়। ‘সেমট্রেক্স স্মার্টডেস্ক’ নামক এই ডেস্কে যুক্ত রয়েছে ইন্টেলের কোর আই-সেভেন কম্পিউটার। এই কম্পিউটারটি আবার ৩টি ২৪ ইঞ্চি আইপএস মনিটরসহ। প্রতিটি মনিটর টাচস্ক্রিন সুবিধার। গেশ্চার কন্ট্রোল সহ। এছাড়াও এই ডেস্কে বিল্ট-ইন করেছে একটি ওয়্যারলেস মোবাইল চার্জার। ছোট্ট একটি ড্রয়ারের সঙ্গে ফোন কল গ্রহণের জন্য রয়েছে ওয়্যারলেস ইয়ারবাড এবং ভিওআইপি বিজনেস ফোন।

ডেস্কের ওপর কাঁচের নিচে সন্নিবেশত করা রয়েছে ডকুমেন্ট স্ক্যানার। ফলে আপনি ডেস্কের ওপর কোনো ডকুমেন্ট রাখলেই তা স্ক্যান করতে পারবেন।

আরেকটি গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে, আপনি দাঁড়িয়ে থেকেও কাজ করার পারবেন সেমট্রেক্স স্মার্টডেস্কটিতে। স্বাস্থ্যের জন্য এটি ভালো, কেননা প্রতিদিন দীর্ঘ সময় টানা বসে কাজ করা ক্যানসারের ঝুঁকি সৃষ্টি করে।

সেমট্রেক্স স্মার্টডেস্কের প্রি-অর্ডার নিচ্ছে নির্মাতা প্রতিষ্ঠানটি। ভিজিট: https://smartestdesk.com। কিন্তু হ্যাঁ, সাড়ে তিন লাখ অনেক টাকাই বটে।