ধর্মীয় অনুভূতিতে আঘাত হানলে প্রচলিত আইনে শাস্তি হবে » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

montriবার্তাবাংলা ডেস্ক :: ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার মত ঘটনা ঘটলে সরকার চুপ করে থাকবে না। যারা এ ধরনের কাজে লিপ্ত থাকবে তাদের দেশে প্রচলিত তথ্য প্রযুক্তি আইনের আওতায় এনে শাস্তি বিধান করা হবে। বললেন সরকারের মন্ত্রীরা।
মঙ্গলবার দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমদ, স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর ও আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।
তারা বলেন, অনলাইনে যারা ধর্মের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করছে, নানা অভিযোগের ভিত্তিতে এরই মধ্যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কমিটি গঠন করা হয়েছে।
আইন প্রতিমন্ত্রী বলেন, আমাদের নবী হযরত মুহাম্মদ (সঃ) সম্পর্কে যারা ও যেসব ব্লগ কটুক্তি করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে এবং তদন্ত চলছে। এরই মধ্যে কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে।
তিনি আরো বলেন, যে পত্রিকায় মক্কার পবিত্র ক্বাবা ঘরের গিলাপ পরিবর্তন করাকে মানববন্ধন হিসেবে চালিয়েছে সেই পত্রিকার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হয়েছে।আইনমন্ত্রী বলেন, ২০০৬ সালের তথ্য প্রযুক্তি আইনের (৫৭) ধারায় স্পষ্ট বলা আছে, যদি ধর্ম এবং ধর্মানুভূতিতে আঘাত করে বা করতে পারে এমন কোনো তথ্য ব্যক্তি বা সংগঠনকে উস্কানি দেয় তবে তার ওই কাজ অপরাধ বলে গণ্য হবে। বিচারের আওতায় এনে তাকে অনধিক ১০ বছরের কারাদণ্ড ও এক কোটি টাকার অর্থদণ্ড দেয়া হবে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »