বার্তাবাংলা ডেস্ক »

golam ajamবার্তবাংলা রিপোর্ট :: মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক জামায়াতের সাবেক আমীর গোলাম আযমের মামলায় আসামিপক্ষের যুক্তি উপস্থাপন আগামী ৪ এপ্রিলের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুন্যাল। এদিকে, ট্রাইবুন্যাল- ২ এ কামারুজ্জামানের মামলায় আগামী ২ দিনের মধ্যে আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষ করার নিদের্শ দিয়েছেন ট্রাইবুন্যাল।
মঙ্গলবার সকালে ট্রাইবুন্যাল-১ এ ব্যক্তিগত কারণে দেখিয়ে ট্রাইবুন্যালে আসছে পারবেন না বলে উল্লেখ করে একদিনের সময় আবেদন করা হয় আসামিপক্ষ থেকে।
সময় আবেদনের বিরোধিতা করে প্রসিকিউসন থেকেও শুনানিতে বলা হয়, বিচার প্রক্রিয়াকে ব্যাহত করার জন্য আসামিপক্ষ থেকে বার বার সময় আবেদন করা হচ্ছে।
শুনানি শেষে ট্রাইবুন্যাল-১ সময় আবেদন মঞ্জুর করে আগামী ৪ এপ্রিল আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষ করার নিদের্শ দেন। ওই সময়ের মধ্যেই যুক্তি উপস্থাপন শেষ করতে ব্যর্থ হলে আসামীপক্ষের যুক্তি উপস্থাপন সমাপ্ত ঘোষণা করা হবে বলে আদেশে উল্লেখ করেন ট্রাইবুন্যাল-১।এদিকে, ট্রাইবুন্যাল- ২ এ কামারুজ্জামানের মামলায় আগামী ২ দিনের মধ্যে আসামীপক্ষের যুক্তি উপস্থাপন শেষ করার নিদের্শ দিয়েছেন ট্রাইবুন্যাল। ব্যর্থ হলে লিখিত যুক্তি জমা দিতে বলেছেন ট্রাইবুন্যাল-২।

শেয়ার করুন »

মন্তব্য করুন »