আটক তিন ব্লগারের সাতদিন করে রিমান্ড মঞ্জুর » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

bloger arrestবার্তবাংলা রিপোর্ট :: ফেসবুক ও ব্লগে ইসলামসহ অন্যান্য ধর্মকে বিতর্কিতভাবে উপস্থাপনের অভিযোগে আটক তিন ব্লগারের সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
মঙ্গলবার বেলা সাড়ে ৩টার দিকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তারেক মঈনুল ইসলাম ভূঁইয়া এ রিমান্ড দেন।
আটক ব্লগাররা হলেন সুব্রত শুভ, মশিউর রহমান বিপ্লব ও রাসেল পারভেজ।
প্রাথমিক তদন্তে এই তিন ব্লগার ও অনলাইন এ্যাক্টিভিস্টের লেখনিতে ২০০৬ সালের আইসিটি এ্যাক্ট পরিপন্থী লেখালেখির প্রমাণ পাওয়া গেছে বলে গোয়েন্দারা দাবি করেছেন।গোয়েন্দা বিভাগ বলছে, দীর্ঘদিন ধরে এরা বাকস্বাধীনতার নামে বিভিন্ন আপত্তিকর লেখালেখির মাধ্যমে ধর্মপ্রাণ মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে আসছিল। তবে যেসব ব্লগ এধরণের আপত্তিকর লেখালেখি প্রকাশের সুযোগ করে দিচ্ছে, সেসবের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হচ্ছে না এমন প্রশ্নের কোনো সদুত্তর পাওয়া যায়নি গোয়েন্দাদের কাছ থেকে।
আটককৃতরা সামহোয়ার ইন ব্লগ, আমার ব্লগ ও আজাদ ইস্টেশন ব্লগে শয়তান, নেমেসিস, সাদা মুখোশ, লালু কসাইসহ নানা ছদ্মনামে লিখতেন।
গোয়েন্দা পুলিশের সাইবার ক্রাইম প্রতিরোধ দলের সহযোগিতায় গোপন খবরের ভিত্তিতে ডিবির অতিরিক্ত উপ-কমিশনার মশিউর রহমানের নেতৃত্বে একটি দল সোমবার রাত পৌনে ১০টায় ফার্মগেট মনিপুরিপাড়া এলাকা থেকে মশিউর রহমান বিপ্লব (৪২) ও রাসেল পারভেজকে (৩৬) গ্রেপ্তার করে। পরে তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে দিবাগত রাত পৌনে ৩ টার দিকে পলাশী মোড় থেকে সুব্রত শুভকে (২৫) গ্রেপ্তার করা হয়।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »