বার্তাবাংলা ডেস্ক »

সৌদি আরবের পশ্চিমাঞ্চলের তায়েফে দেশটির সেনাবাহিনীর একটি ঘাঁটিতে বন্দুক হামলায় বেশ কয়েকজন সেনা কর্মকর্তা আহত হয়েছেন। সেনাঘাঁটিতে হামলার আগে বন্দুকধারী পুলিশের এক সদস্যকে হত্যা করে তার অস্ত্র ছিনিয়ে নেয়।

সৌদি আরবের দৈনিক সাবাক বলছে, মক্কা থেকে ৭০ কিলোমিটার পূর্বাঞ্চলের তায়েফের ন্যাশনাল গার্ড ফ্যাসিলিটিতে দেশটির নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলি বিনিময় করে দুই বন্দুকধারী। ওই দুই বন্দুকধারী পুলিশের এক কর্মকর্তাকে হত্যার পর তার অস্ত্র ও গাড়ি লুটের পর সামরিক ঘাঁটিতে হামলা চালায়।

স্থানীয় একটি সূত্রের বরাত দিয়ে সাবাক বলছে, পুলিশের ট্রাফিক বিভাগের ডেপুটি সার্জেন্ট আব্দুল্লাহ মাশারি আল কুরাইশি তায়েফ জেলায় আর্মি রোডে দায়িত্ব পালন করছিলেন। এসময় এক ঘাতক তাকে ছুরিকাঘাত করেন। এতে তিনি মারাত্মক আহত হন। পরে তিনি মারা যান।

সাবক বলছে, হামলায় বেশ কয়েকজন সেনাসদস্য আহত হয়েছেন। এক হামলাকারীকে আহত অবস্থায় গ্রেফতার করা হলেও অপরজন পালিয়ে গেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, ঘটনাস্থলে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা যায়। এসময় অনেকে ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েন।

এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তেবে অতীতে দেশটির সামরিক স্থাপনায় হামলা চালানোর জন্য অনুসারীদের প্রতি আহ্বান জানায় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট ও আল-কায়েদা।

শেয়ার করুন »

মন্তব্য করুন »