বার্তাবাংলা ডেস্ক »

রাজধানীর রামপুরায় বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে একটি পোশাক কারখানার শ্রমিকরা। তবে গার্মেন্টস কর্তৃপক্ষ আগামী শনিবারের মধ্যে বকেয়া বেতন-ভাতা পরিশোধের আশ্বাস দেয়ায় শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে নিয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে রামপুরার হাজীপাড়া এলাকায় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে আশিয়ানা গার্মেন্টসের শ্রমিকরা। পরে দুপুর সোয়া ১টার দিকে তারা সড়কের দুই দিকই বন্ধ করে দেয়। এতে একদিকে মালিবাগ ও অন্যদিকে উত্তর বাড্ডা পর্যন্ত যানজট সৃষ্টি হয়েছে।

ওই পোশাক কারখানার শ্রমিক সোহেল বলেন, গত ৩ মাস ধরে আমরা বেতন পাইনি। কবে পাব তাও জানি না। এছাড়া ঈদে বোনাসেরও কোনো খবর নাই। তাই আমরা বাধ্য হয়ে রাস্তায় নেমেছি। বেতন-বোনাস নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

রামপুরা ট্রাফিক পুলিশের সহকারী পুলিশ কমিশনারের (এসি) লুবনা মোস্তফা বলেন, বেতন ভাতা পরিশোধ না করায় বিক্ষুব্ধ হয়ে গার্মেন্টস কর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

গার্মেন্টস কর্মীদের বিক্ষোভের কারণে রাস্তায় যান চলাচল বন্ধ থাকায় যানজট লেগে যায়। প্রায় দুই ঘণ্টা ধরে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

আমরা বিষয়টি বিজিএমইএ ও শ্রম অধিদফতর, রামপুরা থানাকে জানাই। গার্মেন্টস কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ হয়। আগামী শনিবারের মধ্যে বকেয়া বেতন-ভাতা পরিশোধ করার কথা জানিয়েছে গার্মেন্টস কর্তৃপক্ষ। বিষয়টি জানানোয় গার্মেন্টস শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করেছে। এখন যান চলাচাল স্বাভাবিক।

শেয়ার করুন »

মন্তব্য করুন »