বার্তাবাংলা ডেস্ক »

সময় গড়িয়ে চলার সঙ্গে বিশ্বকাপও আরও এগিয়ে আসছে। আর মাত্র তিন সপ্তাহেরও কম সময় বাকি। এরই মধ্যে বের হলো রাশিয়া বিশ্বকাপের অফিশিয়াল গান—‘লিভ ইট আপ’। পুয়ের্তোরিকোর ‘রেগে’ সংগীতশিল্পী নিকি জ্যাম, হলিউড অভিনেতা উইল স্মিথ এবং কসোভোর আলবেনিয়ান বংশোদ্ভূত সংগীতশিল্পী ইরা ইস্ত্রেফি মিলে পরিবেশন করেছেন এই অফিশিয়াল গান।

নিকি জ্যাম ২৪ মে তাঁর ইউটিউব চ্যানেলে গানটি ছাড়ার পর দুই দিনের ব্যবধানে ব্যাপক সাড়া মিলেছে। এরই মধ্যে গানটি শুনেছেন প্রায় ৪৫ লাখের মতো শ্রোতা। গানটি প্রযোজনা করেছেন যুক্তরাষ্ট্রের ডিজে ও র‍্যাপার ডিপলো। ১৫ জুলাই মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনালে এই গান পরিবেশন করার কথা রয়েছে উইল স্মিথ, নিকি জ্যাম ও ইরা ইস্ত্রেফির। হলিউড অভিনেতা উইল স্মিথ বিশ্বকাপের অফিশিয়াল গান গাইতে পেরে দারুণ খুশি। তাঁর ভাষায়, ‘এটা আমার জন৵ সম্মান। দিন শেষে আমরা দেখতে চাই গোটা বিশ্ব নাচছে।’

ফিফা বিশ্বকাপে অফিশিয়াল গান নতুন কিছু নয়। ১৯৬২ চিলি বিশ্বকাপ থেকে চলে আসছে এই প্রথা। সেবার অফিশিয়াল গানের নাম ছিল ‘এল রক দি মুন্দিয়াল’। সর্বশেষ ব্রাজিল বিশ্বকাপের অফিশিয়াল গান পরিবেশন করেন পিট বুল, জেনিফার লোপেজ ও ক্লদিয়া লেইতে। ২০১০ বিশ্বকাপে শাকিরার ‘ওয়াকা ওয়াকা’ অফিশিয়াল গানটি বেশ জনপ্রিয় হয়েছিল বাংলাদেশে।

তবে এবার অফিশিয়াল গান নিয়ে অনেক লুকোছাপা করা হয়েছে। স্বাভাবিকের তুলনায় একটু দেরি করেই বের করা হয়েছে এ গান। আর ফিফাও আনুষ্ঠানিকভাবে এখনো জানায়নি। তবে নিকি জ্যামের ঘোষণার পর এটা আর গোপন থাকছে না।

শেয়ার করুন »

মন্তব্য করুন »