বার্তাবাংলা ডেস্ক »

পাকিস্তানি পেসারদের বোলিং তোপে লর্ডস টেস্টের প্রথম দিনেই প্রথম ইনিংসে উড়ে গেলো ইংল্যান্ড। মাত্র ১৮৪ রানে অলআউট হয়েছে স্বাগতিকরা। মোহাম্মদ আব্বাস এবং হাসান আলি মিলেই ধ্বংস করে ছাড়েন ইংলিশদের ব্যাটিং লাইনআপ।

২ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হচ্ছে লন্ডনের বিখ্যাত লর্ডস স্টেডিয়ামে। আজ সকালে টস জিতে প্রথমেই ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জো রুট। ব্যাট করতে নেমে ওপেনার অ্যালিস্টার কুক একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকলেও অন্য প্রান্তে দ্রুত এবং নিংমিত বিরতিতে উইকেট পড়তে থাকে।

মার্ক স্টোনম্যান, জো রুট, ডেভিড মালানরা ফিরে যান ৪৩ রানের মধ্যেই। এরপর কুকের সঙ্গে জুটি বাধেন জনি বেয়ারেস্ট। কিন্তু ৫৭ রানের জুটি গড়ার পর তাদের বিচ্ছিন্ন করে দেন ফাহিম আশরাফ। ২৭ রান করে আউট হন বেয়ারেস্ট। বেন স্টোকসও দাঁড়ানোর চেষ্টা করেন। ৪৯ রানের জুটি গড়েন তিনি কুকের সঙ্গে।

এবার এসে অ্যালিস্টার কুকের প্রতিরোধ ভেঙে দেন মোহাম্মদ আমির। পুরো ইনিংসে আমিরের সাফল্য এই একটিই। কিন্তু ২২১ বল খেলে ৭০ রান করে উইকেট কামড়ে থাকা কুককে সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরান তিনি। ৮১ বলে ৩৮ রান করে বেন স্টোকসকে এলবির ফাঁদে ফেলেন মোহাম্মদ আব্বাস।

শেষ দিকে জস বাটলার ১৪ রান করেন শুধু। বাকিরা দুই অংকের ঘরও ছুঁতে পারেনি এবং ৫৮.২ ওভারেই মাত্র ১৮৪ রান করে অলআউট হয়ে যায় ইংল্যান্ড।

অসাধারণ বোলিং করে ইংলিশদের ৪জন করে মোট ৮জনকে সাজঘরে ফিরিয়েছেন মোহাম্মদ আব্বাস এবং হাসান আলি। বাকি দুই উইকেট নেন ফাহিম আশরাফ এবং মোহাম্মদ আমির।

শেয়ার করুন »

মন্তব্য করুন »