বার্তাবাংলা ডেস্ক »

বাংলাদেশের ফুটবল, বিশেষ করে নারী ফুটবলের উন্নয়নে সহযোগিতার হাত বাড়াচ্ছে ৫ বারের বিশ্বচ্যাম্পিযন ব্রাজিল। বিশ্ব ফুটবলের এ পরাশক্তি দেশটি বাংলাদেশের মেয়েদের উন্নত প্রশিক্ষণ দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে। ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) তাদের সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে এ সহযোগিতা করবে বাংলাদেশকে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আসাদুল ইসলামের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল ব্রাজিল সফর করে এসেছে। এ সময় প্রতিনিধি দলটি বাংলাদেশের ফুটবল উন্নয়নের বিষয়ে আলোচনা করেছেন ব্রাজিল ফুটবল কনফেডারেশন্সের প্রেসিডেন্ট অ্যান্তোনিও কার্লোস নানসহ ফেডারেশন উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে। এ সভায় নেইমারদের ফুটবল ফেডারেশনের সভাপতি বাংলাদেশের ফুটবলকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

সিবিএফ বাংলাদেশের বিভিন্ন স্কুলে মেয়েদের উন্নত ফুটবল প্রশিক্ষণ দেবে। নারী ফুটবলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দ্রুত। ব্রাজিলের এ ধরনের সহযোগিতা পেলে উঠে আসবে আরো সাবিনা-কৃষ্ণা। বাংলাদেশ আশা করছে, ব্রাজিল একটি ফুটবল স্কুল তৈরির মাধ্যমে দেশের সবচেয়ে জনপ্রিয় এ খেলাটির উন্নয়নে সহযোগিতা করবে।

দুই দেশের কর্মকর্তাদের আলোচনা মৌখিকভাবেই সীমাবদ্ধ থাকবে না। এ নিয়ে একটি চুক্তিও স্বাক্ষর করবে দুই পক্ষ। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ব্রাজিল আর বাংলাদেশের মধ্যে এ নিয়ে চুক্তি স্বাক্ষর হবে। ব্রাজিলের একটি প্রতিনিধি দল বাংলাদেশ সফরে আসবে। তখন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বাফুফে ও সিবিএফ একসঙ্গে বসে মৌখিক প্রতিশ্রুতি কাগজ-কলমে পোক্ত করবে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »