বার্তাবাংলা ডেস্ক »

বাংলাদেশের চলচ্চিত্রের উন্নয়নে সরকারকে আরও আন্তরিক হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় অভিনেতা, নির্মাতা ও প্রযোজক সোহেল রানা। সরকার চলচ্চিত্রের উন্নয়নে আন্তরিক না, হলে চলচ্চিত্রে উন্নয়ন সম্ভব নয় বলে আসঙ্কা প্রকাশ করেন এই চলচ্চিত্র ব্যক্তিত্ব। মঙ্গলবার সন্ধ্যায় এফডিসিতে শিল্পী সমিতির ওয়েভ সাইট এর উদ্ধোধনী অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি।

এই অনুষ্ঠানে বক্তব্যে সোহেল রানা বলেন,‘মন্ত্রী থেকে শুরু করে বাংলাদেশের চলচ্চিত্রের উন্নয়নে অনেকেই অনেক কিছু করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তারা কথা রাখেননি। চলচ্চিত্রের উন্নয়নে কাজ না করে বরং শেকড় কাটার চেষ্টা করেছেন। দেশি চলচ্চিত্রের উন্নয়নের কাজ না করে বিদেশী চলচ্চিত্রের বিস্তার করেছেন। আমি একটা কথা বলি, আপনারা চচ্চিত্রের সাথে সৎ মা সুলভ আচরণ করবেন না।’

সোহেল রানা আরও বলেন,‘এই কয়েক বছরে অন্যান্য খাতে সরকারের যেহারে উন্নয়ন হয়েছে, সেই হারে চচ্চিত্রে হয়নি। সংশ্লিষ্ট মন্ত্রী কথা দিয়ে কথা রাখেননি।’ তবে নিজে আমৃত্যু চলচ্চিত্রের জন্য কাজ করে যাবেন বলে আশা ব্যক্ত করেন এই অভিনেতা। শিল্পী সমিতির ওয়েব সাইট করার উদ্যোগের প্রসংশসা করে বর্তমান কমিটিকে সাধুবাদ জানান সোহেল রানা।

১৫ মে সন্ধ্যায় এফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির অফিসিয়াল ওয়েবসাইট উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন অভিনেতা ফারুক, সোহেল রানা, ইলিয়াস কাঞ্চন, মিশা সওদাগর, জায়েদ খান, ফেরদৌস আহমেদ, নায়িকা রোজিনা, অঞ্জনাসহ আরও অনেকেই। এই ওয়েবসাইট চালুর মধ্য দিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নতুন যুগের উন্মোচন করলো বলে মনে করছেন চলচ্চিত্রের মানুষেরা।

শেয়ার করুন »

মন্তব্য করুন »