লড়াই করে হেরেছে বাংলাদেশ » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

bdবার্তাবাংলা ডেস্ক :: পাল্লেকেলেতে এক মাত্র টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার কাছে ১৭ রানে হেরে গেছে বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে ১৯৮ রান সংগ্রহ করে লঙ্কানরা। বড় টার্গেট তাড়া করতে নেমে ১৮১ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

পাল্লেকেলির এই উইকেটে ওয়ানডে কিংবা টেস্ট খেললেও এর আগে কখনও শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি খেলা হয়নি বাংলাদেশের। আর এই মাঠে সর্বোচ্চ স্কোর শ্রীলঙ্কারই। ২০১১ সালের ৬ আগস্ট অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৯৮ রান করে ৩৫ রানের জয় পেয়েছিল লঙ্কানরা। এবার টাইগারদের বিপক্ষে আবারও ১৯৮ রান সংগ্রহ করে ১৭ রানের জয় পেলো তারা।

শুরুতে ব্যাট করতে নেমে কুসাল পেরেরার ব্যাটে বড় স্কোরের আভাস দেয় শ্রীলঙ্কা। মুনাভিরাকে সোহাগ গাজী ৫ রানে ফেরালেও কুসালকে আটকাতে পারেনি মুশফিকরা। ৪৪ বলে ৫টি চার ও ৪টি ছক্কাতে ৬৪ রান করেন কুসাল। মাহমুদুল্লার বলে কুসাল আউট হওয়ার পর জীবন মেন্ডিসের ব্যাটিং ঝড়ে দ্রুত রান উঠে লঙ্কান স্কোরবোর্ডে। ১৭ বলে তার ৩৭ ও থিসারা পেরেরার ৭ বলে ২২ রানে ৫ উইকেটে ১৯৯ রানের সংগ্রহ দাঁড় করায় শ্রীলঙ্কা।

টার্গেটটা পাহাড়সম। আশরাফুলের সঙ্গে সেই টার্গেট তাড়া করতে নামেন অভিষিক্ত শামসুর রহমান। কিন্তু ক্যারিয়ারের প্রথম ম্যাচেই গোল্ডেন ডাকে ফেরেন তিনি। এরপর ১১ রান করে আউট হন জহুরুল ইসলাম। প্রয়োজন ছিল একটা পার্টনারশিপের। কিন্তু সেই প্রয়োজনটাই মেটাতে পারছিল না টাইগাররা।

আশরাফুল ৪৩ মুশফিকুর রহিম ৩৯ এবং নাসির হোসেন ৮ রান করে ফিরলে দলকে জয় এনে দেওয়ার দায়িত্ব পরে মাহমুদুল্লাহ মোমিনুলের কাঁধে। কিন্তু ৩১ রান মাহমুদুল্লাহর ব্যাট থেকে এবং ২৬ রান আসে মোমিনুলের ব্যাট থেকে। ১৭ রানে হেরে গেল টাইগাররা।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »