বার্তাবাংলা ডেস্ক »

shibirবার্তাবাংলা রিপোর্ট :: কেন্দ্রীয় সভাপতির মুক্তির দাবিতে আগামী মঙ্গলবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে ছাত্রশিবির। আজ রোববার সন্ধ্যার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই হরতালের ঘোষণা আসে। এর পর থেকেই শিবির রাজধানীতে যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগ শুরু করে।
আজ বিকেলে রাজধানীর শ্যামলীর একটি বাসা থেকে শিবিরের সভাপতি দেলাওয়ার হোসেনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এর পরই বিভিন্ন গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে কাল সোমবার সারা দেশে বিক্ষোভ ও মঙ্গলবারের হরতাল কর্মসূচি ঘোষণা করে শিবির।
ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান বলেন, সাম্প্রতিক হরতাল ও বিভিন্ন সময়ে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, ককটেল বিস্ফোরণসহ বিভিন্ন নাশকতার অভিযোগ রয়েছে শিবির সভাপতির বিরুদ্ধে। এসব বিষয়ে দায়ের হওয়া অনেকগুলো মামলার এজাহারভুক্ত আসামিও তিনি। মামলার আসামি হিসেবেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।
ডিবি সূত্র জানায়, শ্যামলী এলাকায় নাশকতার উদ্দেশ্যে শিবিরের নেতা-কর্মীরা জড়ো হচ্ছেন, এমন খবরে দুপুর থেকে অভিযান শুরু করে ডিবি। অভিযান আঁচ করতে পেরে শিবিরের নেতা-কর্মীরা এলাকা ছাড়েন। একটি মোটরসাইকেলে চড়ে শ্যামলীর এক আত্মীয়ের বাসায় আত্মগোপন করেন শিবিরের সভাপতি। বিকেল চারটার দিকে ওই বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করে ডিবি।

শেয়ার করুন »

মন্তব্য করুন »