আন্তঃ বিশ্ববিদ্যালয় ক্রিকেটে চ্যাম্পিয়ন জাবি

আহসান হাবীব,জাবিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত আন্তঃ বিশ্ববিদ্যালয় টি-টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে ৭ উইকেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে তারা।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে টস জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। নির্ধারিত ২০ ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেট হারিয়ে ৯৩ রান। ৯৪ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৫.১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। সর্বোচ্চ ৩৭ রান করেন বিজয়ী দলের অধিনায়ক মাহমুদুল হাসান লিমন। টুনার্মেন্টে সেরা খেলোয়াড় এবং সেরা ব্যাটসম্যান নির্বাচিত হয়েছেন একই দলের উদ্বোধনী ব্যাটসম্যান মায়শুকুর রহমান রিয়েল। টুর্নামেন্টে ৪ ম্যাচে তার সংগ্রহ ২৪৫ রান।

খেলা শেষে উভয় দলের হাতে ট্রফি তুলে দেন উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেন। এ সময় তিনি আম্পায়ার, উভয় দলের খেলোয়াড় সহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও অভিনন্দন জানান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ট্রেজারার ড. মো. নাসির উদ্দিন, জাবি ক্রিকেট পরিচালনা কমিটির সভাপতি ড.এটিএম আতিকুর রহমান, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক সিফাত উল্লাহ সহ প্রমুখ।

এর আগে সকালে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়কে হারিয়ে টুর্নামেন্টে তৃতীয় স্থান অর্জন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়।