বার্তাবাংলা ডেস্ক »

Dating App

জাদুর কৌশল ফাঁস করতে হচ্ছে কপারফিল্ডকে
দর্শকদের চোখে ধুলো দিয়ে কীভাবে হাওয়া করে দেন একদল মানুষ, সেই কৌশল এবার ফাঁস করতে হচ্ছে জাদুকর ডেভিড কপারফিল্ডকে।

একটি মামলায় আদালতের আদেশে যুক্তরাষ্ট্রের খ্যাতনামা এই জাদুকরকে তার জাদুর কৌশল ‘লাকি থার্টিন’ ফাঁস করতে হচ্ছে বলে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে।

২০১৩ সালে লাস ভেগাসে ‘লাকি থার্টিন’ দেখানোর সময় গায়েব করতে দর্শকদের মধ্য থেকে যে ১৩ জনকে বেছে নিয়েছিলেন কপারফিল্ড, তাদের একজন আদালতে মামলাটি করেন।

যুক্তরাজ্যের নাগরিক ৫৮ বছর বয়সী গেভিন কক্স বলছেন, পাঁচ বছর আগে লাভ ভেগাসে কপারফিল্ডের শো-তে তিনিসহ ১৩ জনকে গায়েব করা হয়েছিল। ওই জাদু দেখানোর সময় ঘাড়ের হাড় সরে গিয়েছিল তার, ব্যথা পেয়েছিলেন মাথায়ও। সেই থেকে প্রতিনিয়ত ব্যথা সইতে হচ্ছে তাকে।

এই জাদু দেখানোর সময় প্রথমে ওই ১৩ জনকে মঞ্চে আনেন কপারফিল্ড, তারা বসেন ঝুলন্ত একটি দোলনায় ১৩টি চেয়ারে, এরপর তাদের ঘিরে একটি পর্দা নেমে আসে। কিছুক্ষণ পর ওই পর্দা উঠে গেলে দেখা যায়, দোলনায় ১৩টি চেয়ার শুধু পড়ে আছে, মানুষগুলো উধাও।

কক্স বলছেন, পর্দা নেমে যাওয়ার পর গোপন একটি পথে লাস ভেগাস এমজিএম রিসোর্টে নেওয়া হয়েছিল, কিছুক্ষণ পরই আবার ফিরে আসেন তারা। গোপন ওই প্যাসেজে নামার সময় পড়ে গিয়ে জখম হন বলে জানান যুক্তরাজ্যের কেন্টের এই বাসিন্দা। তিনি বলছেন, তাকে তখন হাসপাতালেও নিতে হয়েছিল।

সেই থেকে চিকিৎসার পেছনে ৪ লাখ ডলার খরচ হয়েছে দাবি করে সেই ক্ষতিপূরণও চাইছেন কক্স।

এই ভুলের দায়িত্ব স্বীকার করছেন কি না- আদালতে উপস্থিত কপারফিল্ডকে সেই প্রশ্ন করেন ফিল্ডের আইনজীবী বেনেডিক্ট মোরেলি।

জবাবে কপারফিল্ড বলেন, “কী ঘটেছে এটা তার উপর নির্ভর করে। যদি আমি কোনো ভুল করি, তবে তার দায় আমার।”

ওই প্যাসেজটিতে নানা নির্মাণ সামগ্রী থাকায় তা দুর্গম ছিল বলে যে দাবি কক্স করেছেন, তা উড়িয়ে দেন কপারফিল্ড। তিনি বলছেন, ওটা পরিষ্কারই ছিল।

৬১ বছর বয়সী জাদুকর কপারফিল্ড হাজার বার দেখিয়েছেন এই জাদু, যাতে দর্শকদের মধ্য থেকে ১৩ জনকে ডেকে নেওয়া হয় মঞ্চে। তারপর সবার সামনেই গায়েব করে দেওয়া হয় তাদের, পরে আবার ফেরতও আনা হয়।

কপারফিল্ডে মায়াজালে গায়েব হওয়ার এই জাদুতে দুর্ঘটনার অভিযোগ এটাই প্রথম।

বর্তমান বিশ্বের সবচেয়ে দামি জাদুগর কপারফিল্ডের আইনজীবী আদালতে জাদুর কৌশল ফাঁস করার বিরোধিতা করেছিলেন। তিনি যুক্তি দেখান, এতে তার মক্কেল আর্থিক ক্ষতির সম্মুখীন হবে।

তবে তাতে বিচারকের মন গলেনি।

ফলে কপারফিল্ডের নির্বাহী প্রযোজক ক্রিস কেনারকে আগামী মঙ্গলবার আদালতের কাছে জাদুর কৌশলটি প্রকাশ করতে হবে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »