বার্তাবাংলা ডেস্ক »

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে কারাকর্তৃপক্ষ ও সরকার যে ধরনের আচরণ করছে তাতে তাঁর জীবন নিয়ে গভীর শঙ্কা প্রকাশ করেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ বুধবার সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, ‘কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে আমরা বারবার গভীর উদ্বেগ প্রকাশ করেছি। এরপরও কারাকর্তৃপক্ষ কোনো উদ্যোগই গ্রহণ করছেন না। বরং স্বাস্থ্যমন্ত্রী বলেছেন তাঁকে যথাযথ মর্যাদায় চিকিৎসা দেওয়া হচ্ছে। কিন্তু স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্য মিথ্যা। অবিলম্বে সরকার টালবাহানা বন্ধ করে তাঁর পছন্দানুযায়ী নিজস্ব চিকিৎসক ও রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার জন্য আবারও জোর দাবি জানাচ্ছি।’ বিএনপির এ নেতা অভিযোগ করেন, সরকারি মেডিকেল বোর্ড খালেদা জিয়ার চিকিৎসার জন্য অর্থোপেডিক বেড দেওয়াসহ যেসব সুপারিশ করেছিল তা এখনো পর্যন্ত বাস্তবায়ন করা হয়নি। কারাগারে তাঁর কোনো চিকিৎসাই হচ্ছে না। এর পেছনে সরকারের কোনো গভীর চক্রান্ত রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

এদিকে সংবাদ সম্মেলনে গতকাল লন্ডনে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের সমালোচনা করেন রিজভী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গুম-খুন ও বিচার বহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে সাংবাদিকদের এড়িয়ে গেলেও একদিন এর জবাব দিতেই হবে।

এ সময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সরোয়ার, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন প্রমুখ।

শেয়ার করুন »

মন্তব্য করুন »