বার্তাবাংলা ডেস্ক »

bnp logoবার্তাবাংলা রিপোর্ট :: বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী ও আমানউল্লাহ আমান, বিরোধিদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকসহ ১৪৮ নেতাকর্মীর বিরুদ্ধে দ্রুত বিচার আইনে দায়ের করা মামলার অভিযোগ রোববার আমলে নিয়েছে আদালত। আগামী ১৭ এপ্রিল অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য করা হয়েছে।

সকালে ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনানের আদালতে অভিযোগপত্রের গ্রহণযোগ্যতার শুনানি হয়।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী মামলার বিষয়ে জানান, অস্থিরতা ও নাশকতা তৈরির জন্যই এসব নেতাদের নির্দেশে গাড়ি ভাঙচুর ও হামলা চালানো হয়েছে।

তবে এ অভিযোগ অস্বীকার করে আসামিপক্ষের আইনজীবী বলছেন, এটি রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলা।

উল্লেখ্য, গত ১১ মার্চ বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ হয়। পরে পুলিশ বিএনপির কার্যালয়ে ঢুকে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৫৭ জনকে আটক করে।

এর পরদিন মির্জা ফখরুল, বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা ও আলতাফ হোসেন চৌধুরীকে ছেড়ে দেয় পুলিশ। বাকি ১৫৪ জনের বিরুদ্ধে ওই দিন পুলিশ পল্টন থানায় দুটি মামলা করে।

দুটি মামলায় গ্রেপ্তারকৃত ব্যক্তিদের মধ্যে ১৫১ জনকে ২০ মার্চ মোট আট দিন (দ্রুত বিচার আইনের মামলায় তিন ও দণ্ডবিধির মামলায় পাঁচ দিন) করে রিমান্ডে নেওয়ার আদেশ দেন আদালত। জয়নুল আবদিন, আমান ও রিজভীকে রিমান্ডে নেওয়ার আদেশ দেওয়া হয়নি। এ ১৫৪ জন কারাগারে আটক আছেন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »