বার্তাবাংলা ডেস্ক »

স্পেন থেকে জাহিদুল আলম মাসুদ : স্পেনের মাদ্রিদে  বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযথ মর্যাদায় ৪৮ তম স্বাধীনতা দিবস  ও জাতীয় দিবস পালিত হয়েছে । ২৬শে মার্চ সকাল ১১টায় দূতাবাস মিলনায়তনে কাউন্সিলর হারুন আল রাশিদ এর সঞ্চলনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতেই স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধান মন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রীর বাণী পাঠ করে শোনান দূতাবাসের কাউন্সিলর হারুন আল রাশিদ, কমার্সিয়াল কাউন্সিলর মোহাম্মদ নাভিদ শাফিউল্লাহ ও ফার্স্ট সেক্রেটারি ( লেবার উইং) মোহাম্মদ শরিফুল ইসলাম।

স্বাধীনতা দিবসের আলোচনায় প্রধান অতিথি রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বলেন,বাংলাদেশ স্বল্প উন্নত রাষ্ট্র থেকে উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে পরিচিতি পাওয়ার পিছনে, বর্তমান সরকারের এক বিশাল অবদান । এই সরকার পদ্মা সেতু,নিউক্লিয়ার প্রকল্প,  বিদ্যুৎ প্রকল্পসহ বড় বড় কাজ করে যাচ্ছেন, যা বিশ্ব দরবারে শেখ হাসিনার সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।বাংলাদেশ এখন বিশ্বের মাঝে এক উজ্জ্বল দৃষ্টান্ত।

তিনি আরো বলেন – স্বাধীনতার সুফল পেতে হলে আমাদেরকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। সব ভেদাভেদ  দন্ধ ভুলে, একে অপরকে সন্মান দিয়ে কাজ করতে পারলে দেশকে অনেক দূর এগিয়ে নিয়ে যাওয়া যাবে ।

যারা উন্নয়ন বিরোধী,দেশ বিরোধী তাদের কাছ থেকে সতর্ক থাকার কথাও বলেন।

আলোচনা সভায় কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন দুলাল ছাফা,জাকির হোসেন,আক্তার হোসেন আতা, জহিরুল ইসলাম নয়ন, বুরহান উদ্দীন,এ কে এম জহিরুল ইসলাম,মিনহাজুল আলম মামুন,বকুল খান, সায়েম মজুমদার, কাজি পারভেজ,আইউব আলী, রুবেল, ফয়ছল আলম ,রফিক খান, ইফতেখার আলম, তাপস দেব নাথ।এ ছাড়াও  রাজনৈতিক সামাজিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে গণহত্যা ও স্বাধীনতার উপর একটা প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। ,

অনুষ্টানের শুরুতে প্রবিত্র কোরয়ান তেলাওয়াত করেন দূতাবাস স্টাফ সাইফুল ইসলাম, গিতা পাঠ করেন তাপস দেবনাথ ।

শেয়ার করুন »

মন্তব্য করুন »