জনগণের সঙ্গে ষড়যন্ত্র করছে আওয়ামী লীগ : মির্জা ফখরুল » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

mirja fakrul islamবার্তবাংলা রিপোর্ট :: এক দলীয় নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ জনগণের সঙ্গে প্রতারণা ও ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর। শুক্রবার দলের যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমানসহ আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদল আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন তিনি।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা না করা হলে সরকারের বিরুদ্ধে জোরদার আন্দোলন গড়ে তোলা হবে বলে এ সময় হুঁশিয়ার করেন মির্জা ফখরুল।

জনমতের দিকে দৃষ্টি দিয়ে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠান ব্যাপারে সরকারের প্রতি দাবি জানান মির্জা ফকরুল।

এদিকে, মামলা বা গ্রেপ্তার করে তত্ত্বাবধায়ক সরকার দাবির আন্দোলন থামানো যাবে না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে যুবকল্যান পার্টি আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

ষড়যন্ত্রকারীদের সঙ্গে কোনো সংলাপ নয়, সম্প্রতি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফের—এ মন্তব্য জবাবে তিনি বিএনপি নয় ষড়যন্ত্র করছে আওয়ামী লীগ।

এমকে আনোয়ার অভিযোগ করে বলেন, দেশে এক দলীয় সরকার প্রতিষ্ঠার চেষ্টা চলছে।

এমকে আনোয়ার আরো বলেন, ‘গ্রেপ্তার করে গণআন্দোলনকে আপনারা রুখতে পারবেন না। গণআন্দোলনের জোয়ার যেটা শুরু হয়েছে সেই জোয়ারে আপনারা অচিরেই ভেসে যাবেন।’

‘আমরা চাই না দেশের অর্থনৈতিক ক্ষতি হোক, দেশের জনগণের ক্ষতি হোক। জনগণ চায় একটি নির্দলীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন।’

বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। এরই ধারাবাহিকতায় এখন একদলীয় সরকার প্রতিষ্ঠার চেষ্টা চলছে।

একই সঙ্গে বিরোধীদলের নেতা খালেদা জিয়া সম্পর্কে প্রধানমন্ত্রীর দেয়া সাম্প্রতিক বক্তব্যকে অশালীন বলেও মন্তব্য করেন তিনি।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »