বার্তাবাংলা ডেস্ক »

Dating App

বিভিন্ন স্থানে জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন যেভাবে ভোট চাইছেন, তা আইনের লঙ্ঘন বলে দাবি করেছেন সাবেক আইনমন্ত্রী মওদুদ আহমদ।
প্রধানমন্ত্রীর খুলনা সফরের দিন ঢাকায় এক অনুষ্ঠানে বক্তব্যে এই দাবি করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

ইতোপূর্বে প্রধানমন্ত্রী সিলেট ও রাজশাহী সফরের সময় জনসভায় নৌকার পক্ষে ভোট চাওয়া নিয়ে নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছিল বিএনপি; তবে ইসি বলছে, তফসিল ঘোষণার আগে তাদের করার কিছু নেই।

মওদুদ বলেন, “আজকে প্রধানমন্ত্রী খুলনা যাবেন। উন্নয়নের কথা বলে ভোট চাইবেন, নৌকায় ভোট চাইবেন। তিনি (প্রধানমন্ত্রী) সরকারি খরচে যাবেন, হেলিকপ্টারে যাবেন এবং সমস্ত খরচ বহন করবে সরকার।

“যেহেতু তারা জানেন, নির্বাচন কমিশনের বিধিতে আছে, তফসিল ঘোষণার পরে উন্নয়নের কোনো ওয়াদা করতে পারবেন না, সেজন্য তারা এই সময়ে সেই সুযোগ নিচ্ছেন। এটা অনৈতিক এবং বেআইনি।”

প্রধানমন্ত্রীর জনসভা করে ভোট চাওয়ার বিপরীতে বিএনপি সমাবেশ করতে না দেওয়ার কথাও বলেন মওদুদ।

“বিরোধী দলকে তালাবদ্ধ করে রাখা, গৃহবন্দি করে রাখা, জেলখানায় রাখা, কোনো সভা-সমাবেশ করতে না দেওয়া এমনকি ঘরোয়া বৈঠক করতেও না দেওয়া- এটা চলতে পারে না। বাংলাদেশের মানুষ আগামী নির্বাচনে এর জবাব দেবে।”

এ ক্ষেত্রে ইসির ‘নিষ্ক্রিয়’ ভুমিকার সমালোচনা করে মওদুদ বলেন, ‘‘নির্বাচন কমিশন বলছে, তাদের কিছু করার নেই। তাদের (ইসি) তো শক্তি নাই, সাহস নাই। তারা তো নিরপেক্ষ না। তাহলে তো তারা সরকারের একটি তল্পিবাহক প্রতিষ্ঠান। সেজন্য তারা এই কথা বলেন।

“আজকে যদি ভারতে হত, তাহলে ভারতের চিফ ইলেকশন কমিশনার ব্যবস্থা নিতেন। ইসিকে বলব, হয় তাদেরকে বন্ধ করেন, না হয় আমাদেরও অনুমতি দেন, যাতে আমরাও ধানের শীষে ভোট চাইতে পারি।”

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ ইতোমধ্যে বলেছেন, তারা ভোট চাইতে বিএনপিকে কোনো বাধা দিচ্ছেন না।

জাতীয় প্রেস ক্লাবে লেবার পার্টির একাংশের উদ্যোগে ‘খালেদা জিয়ার মুক্তি, জাতীয় নির্বাচন ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন মওদুদ।

সরকারের ‘দুর্নীতির’ চিত্র তুলে ধরে তিনি বলেন, “গতকাল আমি বলেছি যে, এই সরকারের দুর্নীতির ওপরে আমরা একটি শ্বেতপত্র প্রকাশ করব। এমন কোনো জায়গা নেই যেখানে দুর্নীতি ও বাণিজ্য এই সরকারের আমলে হয় নাই।

“কালকে এই কথা বলার পরে অনেকে আমাকে আবার সতর্ক করে দিয়েছেন। কারণ প্রধানমন্ত্রী আমার ওপর ভীষণ রাগান্বিত, আমার বাড়ি নেওয়ার পরও বোধহয় উনার মনে শান্তি আসে নাই।”

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »