বার্তাবাংলা ডেস্ক »

ক্ষমতাসীন আওয়ামী লীগ এবার ঐতিহাসিক ৭ মার্চ পালন করবে ভিন্ন আঙ্গিকে। স্বাধীনতার পর থেকে প্রতিবার যেভাবে ৭ মার্চ পালন করা হয় তা এবার পাবে ভিন্ন মাত্রা। কারণ বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ এবার ইউনেস্কোর ওয়ার্ল্ডস ডকুমেন্টারি হেরিটেজের অংশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। এ ধরনের একটি অর্জনের পর এবারের ৭ মার্চ পালন হবে বর্ণিলভাবে।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এবারের ৭ মার্চের জনসভায় নবজাগরণ দেখাতে চাই। ঢাকার রাজপথে জনতার ঢেউ দেখতে চায় দল। আমরা আশা করছি, স্মরণকালের সব রেকর্ড ভেঙে যাবে।

আওয়ামী লীগের নেতাদের সঙ্গে আলাপ করে জানা গেছে, এবার ঐতিহাসিক ৭ মার্চ পালন এবং সোহরাওয়ার্দী উদ্যানে স্মরণকালের জমায়েতের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে আওয়ামী লীগ। ঢাকা মহানগর ও ঢাকা জেলা ছাড়াও নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী, গাজীপুর ও মানিকগঞ্জ থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী বিভিন্ন শোভাযাত্রাসহ এ জনসভায় যোগ দেবেন। জনসভায় আসার জন্য বাস ছাড়াও ট্রেনের ব্যবস্থা করছে ক্ষমতাসীন দলটি।
আওয়ামী লীগ নেতারা জানান, এবারের ৭ মার্চ পালন শুধু জনসভার মধ্যে সীমাবদ্ধ থাকবে না। বিভিন্ন ব্যানার, ফেস্টুন, প্লাকার্ডে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি দিয়ে ছেয়ে দেয়া হবে ঢাকা মহানগর। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সরকারের ৯ বছরের উন্নয়নের চিত্র তুলে ধরে বিল বোর্ড স্থাপন করা হবে। বিভিন্ন পাড়া মহল্লা থেকে জনসভায় যোগ দিতে আসা মিছিলে থাকবে স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধের নিদর্শন। রাজাকার, আলবদর ও আল শামসদের নির্যাতন ও অত্যাচারের চিত্র থাকবে। বাদ্যযন্ত্রের তালে তালে নেচে গেয়ে যোগ দলের নেতাকর্মীরা যোগ দেবেন চিরচেনা সেই সোহরাওয়ার্দী উদ্যানে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ৭ মার্চ আমরা সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করব। জনসভা সফল করতে নেতাকর্মীদের প্রচারপত্র নিয়ে ঘরে ঘরে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। তাদের বলতে বলা হয়েছে, ‘৭ মার্চ বিশ্ব স্বীকৃত। একাত্তরের ৭ মার্চের মতো জনসমাবেশ করে এই স্বীকৃতিকে আমরা সম্মান দেব’।

তিনি বলেন, ঢাকা মহানগর ও ঢাকা জেলা ছাড়াও নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী, গাজীপুর ও মানিকগঞ্জ থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী বিভিন্ন শোভাযাত্রাসহ এ জনসভায় যোগ দেবেন। জনসভায় আসার জন্য বাস ছাড়াও ট্রেনের ব্যবস্থা করবে আওয়ামী লীগ।

শেয়ার করুন »

মন্তব্য করুন »