বার্তাবাংলা ডেস্ক »

আগামী নির্বাচনের প্রস্তুতি নিতে জাতীয় পার্টি (জাপা) তিনশ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, আগামী সংসদ নির্বাচনে বিএনপি অংশগহণ না করলেও সমস্যা নেই। কারণ দুটো দল থাকলেই নির্বাচন হবে। আগামী নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে আর আওয়ামী লীগতো আছেই।

তিনদিনের সফরে রংপুরে এসে মঙ্গলবার দুপুরে সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার কারাগারে যাওয়া প্রসঙ্গে এরশাদ বলেন, রাজনীতি করলে জেলে যেতে হয়। আমিও জেলে গিয়েছি। রায় দিয়েছেন বিচারক। এ নিয়ে কোনো মন্তব্য করব না।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচি দোষের কিছু না জানিয়ে তিনি বলেন, তারা আন্দোলন করতেই পারে তবে কোনো ধ্বংসাত্মক কর্মসূচি না দেয়া তাদের জন্য মঙ্গল।

বিএনপির একটি বড় অংশ জাতীয় পার্টিতে যোগদান করছে- এমন গুঞ্জনের বিষয়ে জানতে চাইলে এরশাদ বলেন, আমি শুনেছি। এখন পর্যন্ত কেউ যোগাযোগ করেনি, তবে হতে পারে।

তিনি বলেন, কেউ যদি ইচ্ছে করে আমার দলে যোগ দিতে চায় কেন তাদের নেবো না? তারা যদি ভাল নেতা হয়, যোগ্য প্রার্থী হয় তবে অবশ্যই তাদের দলে নেবো।

বিএনপি নির্বাচনে না এলে তা গ্রহণযোগ্য হবে কি না- এমন প্রশ্নের জবাবে এরশাদ বলেন, দশম সংসদ নির্বাচনেতো বিএনপি আসেনি। এবারে জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে। অতএব নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে।

এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহানগর জাপার সভাপতি রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাসহ দলের বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »